Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার অর্থদণ্ড স্থগিত, আপিল শুনানিতে নথি তলব


৩০ এপ্রিল ২০১৯ ১১:৩৬

ফাইল ছবি

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের দণ্ডের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। একইসঙ্গে অর্থদণ্ড এবং সম্পদ জব্দের আদেশ স্থগিত করে দুই মাসের মধ্যে ওই মামলার নথি তলব করেছেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিচারপতি ওবায়দুল হাসান ‍ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার আবেদনের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন- ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

এসময় খালেদা জিয়ার আইনজীবীরা জামিন চাইলে আদালত বলেন, ‘আগে নথি আসুক তারপর দেখবো। তাছাড়া অন্য মামলায় যেহেতু খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন, তাই এ মামলায় জামিন দিলেও তিনি তো মুক্তি পাচ্ছেন না। সেহেতু আগে নথি আসুক তারপর।’

উল্লেখ্য, গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়। পাশাপাশি ১০ লাখ টাকা টাকা জরিমানা করা হয়। রায়ে চ্যারিটেবল ট্রাস্টের অনুকূলে কেনা কাকরাইল মৌজার ৪২ কাঠা জমি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশও দেওয়া হয়।

রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরোনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মো. আখতারুজ্জামান খালেদা জিয়ার অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। একইসঙ্গে তৎকালীন প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, তার একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানকেও একই দণ্ড দেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমও

খালেদা জিয়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট জিয়া চ্যারিটেবল মামলা হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর