Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোলায় ৭নং বিপদ সংকেত, জেলা প্রশাসনের সর্বোচ্চ প্রস্তুতি


২ মে ২০১৯ ১৭:৫৯

বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে ভোলায় ৭নং বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। বৃহস্পতিবার (২ মে) আবহাওয়া অফিসের এক বিশেষ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। এদিকে ঘূর্ণিঝড় মোকাবিলায় দুপুর ১২টার দিকে ভোলার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছে, নেওয়া হয়েছে সর্বোচ্চ প্রস্তুতি। আশ্রয়কেন্দ্রে যেতে নিম্নাঞ্চলের বাসিন্দাদের উদ্দেশে করা হচ্ছে মাইকিং।

বিজ্ঞাপন

ভোলার জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক জানান, ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় জেলার সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। খোলা হয়েছে ৮ টি কন্ট্রোল রুম। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ৮৩ টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

এছাড়া, পুলিশ, কোস্ট-গার্ড, ফায়ার সার্ভিস, আনসারসহ প্রশাসনের সকলকে ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে। ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের ১০ হাজার ২০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।

জেলা প্রশাসন জানায়, দুর্যোগকালীন সময়ে খাবারের জন্য ২ হাজার ৫ শ প্যাকেট শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে। সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে নগদ পাঁচ লাখ টাকা ও দুই শ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। জেলার অধিক ঝুঁকিপূর্ণ চর-অঞ্চলগুলোতে বিশেষ সতর্কতার পাশাপাশি জেলার ৬৫৭টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ভোলার অভ্যন্তরীণ সকল রুটে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল ধরনের নৌ-যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সারাবাংলা/এনএইচ

ঘূর্ণিঝড় ফণী ভোলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর