Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজ বাংলা চ্যানেল পাড়ি দেবেন বেকি, মুসা ও ওয়াশিউর


২৭ জানুয়ারি ২০১৮ ২৩:৩০

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : পানিতে ডুবে শিশুমৃত্যু রোধ ও শিশুদের সাঁতার শেখানোর বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে বাংলা চ্যানেল পাড়ি দেবেন ব্রিটিশ অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) এশিয়া এডিটর বেকি হোর্সব্রাগ। তার সঙ্গে থাকবেন এভারেস্টজয়ী প্রথম বাংলাদেশি মুসা ইব্রাহীম ও সাঁতারু ওয়াশিউর রহমান। ওয়াশিউর রহমান এবারই প্রথম বাংলা চ্যানেল পাড়ি দেবেন।

আজ সকাল সাড়ে ৮টার মধ্যে টেকনাফ ফিসারিজ জেটি থেকে তারা সাঁতার শুরু করবেন। এটি টেকনাফে এসে শেষ হবে। এ সময় তারা ১৬ দশমিক ১ কিলোমিটার পথ অতিক্রম করবেন।

আন্তর্জাতিক নিয়ম মেনেই এ সাঁতারের সকল কাযর্ক্রম পরিচালনা করা হবে। সাঁতারের নিয়ম পর্যবেক্ষণ করবেন ফিফার তালিকাভুক্ত রেফারি তোফাজ্জল হোসেন বাচ্চু।

এর আগে, গত ২৫ জানুয়ারি বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বেকি হোর্সব্রাগ বলেন, ‘১৯৫৮ সালে ব্রজেন দাশ একজন বাংলাদেশি হিসেবে ইংলিশ চ্যানেল অতিক্রম করেছিলেন। আর আমি প্রথম ব্রিটিশ নাগরিক হিসেবে বাংলা চ্যানেল অতিক্রম করতে এসেছি। আমি সত্যি অভিভূত।’

গবেষণা অনুযায়ী বাংলাদেশে প্রতিদিন গড়ে পানিতে ডুবে মারা যায় ৫০ শিশু। যে সংখ্যা যুক্তরাজ্যে প্রতিবছর মাত্র ১৫। জীবন বাঁচানোর এ দক্ষতা অর্জন করলে খুব সহজে মৃত্যুর হার কমিয়ে আনা সম্ভব বলে মনে করেন তিনি।

সারাবাংলা/জেএ/এসআর

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর