Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসি পরীক্ষার ফল সোমবার


৩ মে ২০১৯ ১৭:৫৮

ফাইল ছবি

ঢাকা: এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে সোমবার (৬ মে)। শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হক খান শুক্রবার (৩ মে) এ তথ্য জানিয়েছেন।

নাজমুল হক জানান, সোমবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এসএসসির ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকায় তার অনুমতিক্রমে এ ফল প্রকাশ করা হচ্ছে। সাধারণত প্রধানমন্ত্রী নিজে এসএসসি’র ফল প্রকাশ করে থাকেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- এসএসসি পরীক্ষা: ২৭ জানুয়ারি থেকে একমাস কোচিং বন্ধ

এ বছর দেশের ১০টি শিক্ষা বোর্ডের অধীনে গত ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ২৬ ফেব্রুয়ারি। পরে ২৭ ফেব্রুয়ারি থেকে ১৬ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।

এ পরীক্ষায় সারাদেশে মোট ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে ১৭ লাখ ১০২ জন এসএসসি, ৩ লাখ ১০ হাজার ১৭২ জন দাখিল ও ১ লাখ ২৫ হাজার ৫৯ জন পরীক্ষার্থী অংশ নেয় এসএসসি ভোকেশনাল পরীক্ষায়। ২০১৮ সালের তুলনায় এ বছর শিক্ষার্থী বেশি ১ লাখ ৩ হাজার ৪৩৪ জন। এর মধ্যে ছাত্র বেড়েছে ৪৭ হাজার ২২৯ জন, ছাত্রী ৫৬ হাজার ২০৫ জন।

গত কয়েক বছর ধরে পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে। আগামী ৯ মে পরীক্ষা শেষের ৬০তম দিন পূর্ণ হবে।

সারাবাংলা/টিএস/টিআর

এসএসসি ২০১৯ এসএসসি পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর