Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হুইল চেয়ারের বদলে কনটেইনারে এলো ইটের টুকরা


৭ মে ২০১৯ ১৮:৩১

চট্টগ্রাম ব্যুরো: চীন থেকে হুইল চেয়ার এবং ক্র্যাচ প্লাস ওয়াকার জাতীয় চিকিৎসা সরঞ্জাম আমদানির ঘোষণা থাকলেও তিনটি কনটেইনারে এসেছে ইটের টুকরা।

মঙ্গলবার (৭ মে) চট্টগ্রাম বন্দর থেকে কনটেইনার তিনটি জব্দ করেছে কাস্টম কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে, মিথ্যা ঘোষণা দিয়ে বিদেশে টাকা পাচার করা হয়েছে।

কাস্টম সূত্র জানায়, হুইল চেয়ার এবং ক্র্যাচ প্লাস ওয়াকার ঘোষণা দিয়ে কনটেইনারগুলো বন্দরে এনেছিল ঢাকার লোটাস সার্জিক্যাল নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান। আমদানিকারকের পক্ষে চালানটি খালাসের দায়িত্বে ছিল নর্থ বেঙ্গল এন্টারপ্রাইজ নামে একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান। গত ২৯ এপ্রিল এমভি সি স্পেন নামে একটি জাহাজে কনটেইনার তিনটি চট্টগ্রাম বন্দরে পৌঁছে।

সরকারি একটি গোয়েন্দা সংস্থা গোপন সংবাদের ভিত্তিতে কনটেইনার তিনটির কায়িক পরীক্ষার প্রস্তুতি নেওয়া হয়। কনটেইনারগুলো শতভাগ কায়িক পরীক্ষা করতে আমদানিকারকের পক্ষে সংশ্লিষ্ট সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠানকে প্রস্তুতি নেওয়ার চিঠি দেওয়া হয়। মঙ্গলবার কায়িক পরীক্ষায় তিনটি কনটেইনারেই ঘোষণা বহির্ভূত পণ্য পাওয়া যায়।

চট্টগ্রাম কাস্টমসের যুগ্ম কমিশনার সাধন কুণ্ডু সারাবাংলাকে বলেন, এক হাজার সাতটি হুইল চেয়ার ও ৪৫০ পিস ক্র্যাচ প্লাস ওয়াকার আমদানির ঘোষণা ছিল। একটি কনটেইনারে কেবল ৪০টি হুইল চেয়ার পাওয়া গেছে। বাকিগুলোতে কাগজের কার্টনভর্তি ইট পাওয়া গেছে।

তিনি আরও জানান, সিএন্ডএফ প্রতিষ্ঠানের মালিককে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমদানিকারককেও জিজ্ঞাসাবাদ করা হবে। মুদ্রাপাচার আইনে মামলা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এটি

আমদানি ইট হুইল চেয়ার

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর