Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ: ডা. আফজালের বিরুদ্ধে মামলা চলবে


১২ মে ২০১৯ ২২:২৫

ঢাকা: আপিল বিভাগের সাবেক বিচারপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মো. ফজলুল হকের ছেলে ডা. আফজাল হোসেনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা বাতিলের বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১২ মে) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন। এর ফলে তার বিরুদ্ধে থাকা মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

বিজ্ঞাপন

আদালতে আফজাল হোসেনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন ব্যারিস্টার হাসান এম এস আজিম।

পরে আমিন উদ্দিন মানিক জানান, মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে আগের দেওয়া স্থগিতাদেশ তুলে দিয়েছেন হাইকোর্ট। এখন বিচারিক আদালত মামলাটি চলতে আর কোনো বাধা নেই।

মামলার বিবরণ থেকে জানা যায়, ডা. আফজাল হোসেন তার বাবা তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা থাকাকালীন ও তার অব্যাহতির পরে বিভিন্ন ব্যাংকে হিসাব খুলেন। ২০০৬ সালের নভেম্বর থেকে ২০০৭ সালের ডিসেম্বর পর্যন্ত সময়ে তিনি তার বাবাকে দিয়ে আইন, ভূমি ও বন মন্ত্রণালয়সমূহের বিভিন্ন কর্মকর্তার বদলি বাণিজ্য করে ১০ কোটি ৬১ লাখ ১৩১টাকা লেনদেন করেন।

যার মধ্যে মিথ্যা তথ্য ও অসাধু উপায়ে অর্জিত ১ কোটি ৪০ লাখ ৪৯ হাজার ৮০৭ টাকা সম্পদ অর্জন করায় দুর্নীতি দমন কমিশন আইন দুদকের সহকারী পরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) ২০০৮ সালের ১৪ সেপ্টেম্বর রমনা থানায় মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ জজ আদালত -১ এ বিচারাধীন রয়েছে।

পরে মামলা বাতিলে আবেদনের শুনানি নিয়ে ২০০৯ সালের ৯ আগস্ট হাইকোর্ট আবেদন করেন তিনি। তার আবেদনের শুনানি নিয়ে আদালত রুল জারি করেছিলেন এবং মামলার কার্যক্রম স্থগিত করেছিলেন। আজ ওই রুলটি খারিজ করে দেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমও

ডা. আফজাল দুদক হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর