Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালী সদর উপজেলা নির্বাচনে মনোনয়ন কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫


১৩ মে ২০১৯ ০০:৫৬

নোয়াখালীতে সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী মনোনয়নকে কেন্দ্র করে জেলা যুবলীগের আহ্বায়ক ইমন ভট্টের সমর্থকরা হামলা চালিয়ে দোকানপাট ও গাড়ি ভাংচুর করে। রোববার (১২ মে) বিকেলে জেলা শহর মাইজদীতে এ হামলার ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের বেশ কয়েক রাউন্ড গুলি করে। এতে অন্তত ৫জন আহত হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নোয়াখালী–৪ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীর নেতৃত্বে আওয়ামীলীগের জেলা কার্যালয়ে একটি বৈঠক চলছিল। আসন্ন নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য রোববার দুপুরে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে তৃণমূল নেতাকর্মীদের নিয়ে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহিন এবং জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম সামছুদ্দিন জেহানকে প্রাথমিকভাবে নির্বাচন করে কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত গৃহিত হয়।

এ সময় জেলা যুবলীগের আহ্বায়ক ইমন ভট্টকে মনোনয়ন না চাওয়ার জন্য নির্দেশ দেন সংসদ সদস্য। এরপরই ইমন ভট্টের সমর্থকরা বাহিরে প্রধান সড়কের দোকানপাট ও গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। এ সময় তার সমর্থকরা যাত্রীবাহী ও বিভিন্ন স্ট্যান্ডে থাকা অন্তত ৫০টি গাড়ি ভাংচুর করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এক পর্যায়ে জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে সাংসদ একরামুল করিম চৌধুরী লাঠি নিয়ে পুলিশের সঙ্গে রাস্তায় বের হয়ে যুবলীগের কর্মীদের ধাওয়া করে।

জেলা যুবলীগের আহ্বায়ক ইমন ভট্টের সাথে যোগাযোগ করলে তিনি জানান, যুবলীগ কর্মীরা বা আমার সমর্থকরা হামলা–ভাংচুর ও গুলি করেনি। স্থানীয় কিছু সন্ত্রাসী ও পুলিশ আমার সমর্থকদের ওপর হামরা করে। এতে আমার অনেক সমর্থক আহত হয়। যদি আমার সমর্থকরা হামলা করত, তাহলে তারা আহত হতো না।

সুধারাম থানার ওসি আনোয়ার হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড গুলি ছুড়ে। তবে এতে কেউ আহত হয়েছে কিনা তা তিনি জানেন না!

উল্লেখ্য, বর্তমান উপজেলা চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহিন হাইকোর্টে মামলা করায় দীর্ঘ ১০ বছর পর আগামী ১৮ জুন নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সারাবাংলা/আরএসও

নোয়াখালী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর