Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ-সাংবাদিক পরিচয়ে ছিনতাইয়ের সময় গ্রেফতার ২


১৯ মে ২০১৯ ২১:১৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে পুলিশ ও সাংবাদিক পরিচয়ে সিএনজিচালিত অটোরিকশার গতিরোধ করে ২০ লাখ টাকা ছিনতাইয়ের সময় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তবে এসময় পালিয়ে গেছে আরও দু’জন।

রোববার (১৯ মে) সন্ধ্যা ৬টার দিকে নগরীর কোতোয়ালী থানার নন্দনকানন বৌদ্ধমন্দির এলাকায় এই ঘটনা ঘটেছে।

গ্রেফতার দু’জন হলেন-নগরীর সদরঘাট থানার রশিদ বিল্ডিং এলাকার সাইফুল ইসলাম মুন্না (২৬) ও ডবলমুরিং থানার পিডিবি কলোনির ১০ নম্বর ভবনের বাসিন্দা ইকবাল হোসেন (৩৫)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘দুইটি মোটর সাইকেলে করে চারজন ছিনতাইকারী অটোরিকশার গতিরোধ করে আরোহীর ২০ লাখ টাকাভর্তি ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিল। ঘটনার দেখে টহল পুলিশ এগিয়ে গিয়ে তাদের ধরে ফেলে। এর মধ্যে সাইফুল নিজেকে পুলিশ এবং ইকবাল সাংবাদিক পরিচয় দেয়। ছিনতাইকারীদের ব্যবহার করা একটি মোটর সাইকেল আটক করা হয়েছে।’

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো.কামরুজ্জামান সারাবাংলাকে জানান, মাস্কাট থেকে কিছুদিন আগে দেশে ফেরা মো. ফরিদ নামে এক ব্যক্তি নগরীর পাথরঘাটা থেকে বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদণ্ডীতে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। তার সঙ্গে ২০ লাখ টাকা ছিল। তাকে বহনকারী অটোরিকশাটি বৌদ্ধমন্দির এলাকায় যাবার পর দু’টি মোটর সাইকেল সামনে গিয়ে এর গতিরোধ করে।

চারজনের মধ্যে একজন নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ফরিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার কথা বলে তাকে সদরঘাট থানায় যেতে হবে বলে জানায়। ফরিদ গাড়ি থেকে নামতে অস্বীকৃতি জানালে এসময় তারা টানাহ্যাঁচড়া শুরু করে। এর মধ্যে ফরিদের কাছ থেকে ব্যাগটিও টেনে নেওয়ার চেষ্টা করে।

ঘটনা দেখে টহল পুলিশের সদস্যরা এগিয়ে গেলে একজনে নিজেকে পুলিশ এবং আরেকজন সাংবাদিক পরিচয় দেয়। বিষয়টি বুঝতে পেরে তাদের ধরে ফেলেন পুলিশ সদস্যরা। তখন বাকি দু’জন একটি মোটর সাইকেল নিয়ে দ্রুত চলে যেতে সক্ষম হয় বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক কামরুজ্জামান।

এই ঘটনায় ফরিদ বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন ওসি মহসীন।

সারাবাংলা/আরডি/এসএমএন

ছিনতাই ছিনতাই চেষ্টা পুলিশ পরিচয়ে ছিনতাই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর