Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তীব্র শীতে বান্দরবানে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চরমে


৩০ জানুয়ারি ২০১৮ ১০:৪৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবন: ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহে গত কয়েকদিন ধরে হাড় কাঁপানো শীত পড়েছে বান্দরবান জেলায়। শীতের তীব্রতায় পাহাড়ি দুস্থ , শ্রমজীবি ও ভাসমান মানুষ বেশি দুর্ভোগে পড়েছেন। তীব্র শীতে নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা।

স্থানীয়রা জানান, কুয়াশায় দিনের বেলায় ১২ দিকে সূর্য কিছু সময়ের জন্য দেখা গেলেও তা মোটেও উত্তাপ ছড়াতে পারছে না। এতে বেশি দুর্ভোগে পড়েছেন দুর্গম পাহাড়ি এলাকার মানুষ। মাত্রাতিরিক্ত ঠাণ্ডার কারণে জেলা সদর, রুমা, থানছি, রোয়াংছড়ি, লামা, আলীকদমের দুর্গম এলাকায় দুস্থ মানুষের জবুথবু অবস্থা।

তীব্র শীতে দৈনন্দিন কাজকর্ম ব্যাহত হওয়ায় পরিবার-পরিজনের খাদ্য যোগান দিতে হিমশিম খাচ্ছেন দুস্থ , শ্রমজীবি ও ভাসমান মানুষ। শীতে জেলায় বেড়েছে ঠাণ্ডাজনিত নানা রোগ। ডায়রিয়া, সর্দি-কাঁশি, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন শিশু ও বৃদ্ধরা।

বান্দরবান সদর হাসপাতালের ডাক্তার (শিশু রোগ বিশেষজ্ঞ) এবিএম আবু সুফিয়ান জানান, শীতের কারণে হাসপাতালে রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা ডায়রিয়া, সর্দি- কাঁশি, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন।

দুস্থ, শ্রমজীবি ও ভাসবান মানুষজনের শীতের কষ্ট লাঘবে গরমকাপড় ও আর্থিক সহায়তা নিয়ে এগিয়ে আসতে সরকারী-বেসরকারী সংস্থা ও সমাজের বৃত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন জেলার সচেতন মহল।

সারাবাংলা/টিএম

ছিন্নমূল মানুষ বান্দরবান শীত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর