Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলে গেলেন শিল্পী খালিদ হোসেন


২২ মে ২০১৯ ২২:৪৬

ঢাকা: বরেণ্য নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন মারা গেছেন। বুধবার (২২ মে) রাত সোয়া ১০টায় তিনি মারা গেছেন। প্রখ্যাত এই শিল্পীর ছেলে আসিফ হোসেন সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন। খালিদ হোসেন দীর্ঘ দিন থেকে হৃদরোগের পাশাপাশি কিডনি রোগসহ নানা জটিলতায় ভুগছিলেন।

গত ৪ মে থেকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি ছিলেন তিনি। প্রধানমন্ত্রীর নির্দেশে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. উত্তম বড়ুয়ার অধীনে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

বিজ্ঞাপন

এর আগে রোববার (১৯ মে) আসিফ হোসেন জানিয়েছিলেন, ‘বাবার ফুসফুসের পাম্প রেট এখন মাত্র ২২ শতাংশ। এটা বাড়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। এটা ঠিক করতে চাইলে হার্ট ট্রান্সপ্ল্যান্ট করতে হবে। কিন্তু বাবার বয়স এখন ৮৫ বছর। এই বয়সে এমন অপারেশন করা প্রায় অসম্ভব। আর ফুসফুসের পাম্প রেট কমার কারণে তার শরীরের অনেক অর্গান মরে যাচ্ছে। তিনি খেতেও পারছেন না। নলের মাধ্যমে খাওয়ানো হচ্ছে।’

কিছুদিন আগে ভারত থেকে চিকিৎসা নিয়ে ফেরেন তিনি। চিকিৎসকরা বলেছিলেন, খালিদ হোসেনের শারীরিক অবস্থা সংকটাপন্ন। যে কোনো সময় দুঃসংবাদ আসতে পারে। মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে, জানান আসিফ হোসেন।

এদিকে বিশিষ্ট এই নজরুল সংগীত শিল্পীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বরেণ্য এই শিল্পী গত পাঁচ দশক ধরে নজরুল গবেষণা এবং নজরুল গীতির শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করছিলেন।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ
খালিদ হোসেনের শারীরিক অবস্থার উন্নতি নেই
নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেনের অবস্থা সংকটাপন্ন

সারাবাংলা/এসএ/ইএইচটি/এটি

খালিদ হোসেন নজরুল সংগীতশিল্পী

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর