Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনলাইনে রেলের টিকিট কাটতে ব্যর্থ ৯৫ ভাগ যাত্রী


২৩ মে ২০১৯ ১২:০৭

ঢাকা: অনলাইনে রেলের নির্ধারিত ১১ হাজার টিকিটের জন্য প্রতিদিন চেষ্টা করেন ২ লাখ যাত্রী। এর মধ্যে মাত্র ৫ ভাগ টিকিট কাটতে সক্ষম হলেও ৯৫ ভাগ যাত্রীই ব্যর্থ হন। আর একসাথে এত চাপ নিতে না পারায় অ্যাপ পেইজ ঠিকমতো লোড হয় না, ইন্টারফেজ কাজ করে না।

রেলের অনলাইন টিকিট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লিমিটেড বাংলাদেশ (সিএনএসবিডি) থেকে এ তথ্য জানা গেছে।

তাদের তথ্য অনুযায়ি, ৯৫ ভাগ যাত্রী অ্যাপে ঢুকে হয়রানির শিকার হন। ইন্টারফেস কাজ না করা। পেইজ লোড না হওয়া। টাকা কেটে নিলেও টিকিট না দেওয়া সহ নানা সমস্যার মুখে পড়েন।

সিএনএসবিডি থেকে গত ২১ ও ২২ মে টিকিট বিক্রির পরিসংখ্যান পাওয়া গেছে। তাতে দেখা গেছে, ৩০ মে তারিখের মোট টিকিট ছিল ৩১ হাজার ৪২০টি। এর মধ্যে কাউন্টারে ছিল ২০ হাজার ২৭০টি। যা মোট টিকিটের ৬৪ দশমিক ৫১ শতাংশ। এই টিকিটের মধ্যে বিক্রি হয়েছে ৯ হাজার ৭০৫ টি। যা ৪৭ দশমিক ৮৮ শতাংশ। আর অনলাইনে ছিল ১১ হাজার ১৫০টি টিকিট। যা মোট টিকিটের ৩৫ দশমিক ৪৯ শতাংশ। এ টিকিটের মধ্যে বিক্রি হয়েছে ৮ হাজার ৭৩৯ টি অথাৎ ৭৮ দশমিক ৩৮ শতাংশ।

অ্যাপ নিয়ে রেলমন্ত্রীর দুঃখ প্রকাশ

এ হিসেবে ৩০ মে তারিখের মোট টিকিট ছিল ৩১ হাজার ৪২০টি টিকিটের মধ্যে কাউন্টার এবং অনলাইন মিলিয়ে বিক্রি করা হয়েছে ১৭ হাজার ৭৭৬টি টিকিট।

ঈদ টিকিট বিক্রির দ্বিতীয় দিন দেওয়া হয়েছিল ৩১ মে তারিখের টিকিট। সিএনএসবিডি থেকে ওইদিনের টিকিট বিক্রির পরিসংখ্যান ঘেঁটে দেখা যায়, এদিনও ৩১ হাজার ৪২০টি টিকিটের মধ্যে বিক্রি হয়েছে ১৬ হাজার ৯২০ টি টিকিট।

এদিন, কাউন্টারে ছিল ১৯ হাজার ৮৯৭ টি টিকিট। যার মধ্যে বিক্রি হয়েছে ৯ হাজার ২৫০টি টিকিট। অনলাইনে ছিল ১১ হাজার ৫২৩টি টিকিট। যার মধ্যে বিক্রি হয়েছে ৭ হাজার ৮৫২ টি টিকিট।

হিসেবে করে দেখা গেছে, ৩০ ও ৩১ মে ঈদ যাত্রার এই দিনের কাউন্টার ও অনলাইনের টিকিটের পরিমাণ ছিল ৬২ হাজার ৮৪০ টি। এর মধ্যে বিক্রি হয়েছে ৩৪ হাজার ৯৯৬টি টিকিট।

সারাবাংলা/এসএ/জেএএম

অনলাইন টিকিট অ্যাপ রেল সেবা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর