Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সম্প্রীতির ঐতিহ্য যেন বজায় থাকে’


২৪ মে ২০১৯ ১৬:২৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে খ্রিস্ট ধর্মাবলম্বীদের ‘আর্চবিশপ হাউজ’ পরিদর্শন করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এসময় তিনি দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (২৪ মে) সকালে স্থানীয় সংসদ সদস্য নওফেল নগরীর পাথরঘাটায় রাণী জপমালা গির্জা সংলগ্ন নবনির্মিত আর্চবিশপ হাউজ পরিদর্শনে যান।

সেন্ট বেনিডিক্ট অনাথ আশ্রমের শিশুরা সঙ্গীতের মধ্য দিয়ে উপমন্ত্রীকে স্বাগত জানান। চট্টগ্রাম মেট্রোপলিটন আর্চডায়োসিসের আর্চবিশপ মজেস কস্তা ফুল দিয়ে বরণ করেন উপমন্ত্রীকে। উপমন্ত্রী আর্চবিশপ হাউজ ঘুরে দেখেন এবং পরে মতবিনিময় করেন।

এসময় উপমন্ত্রী নওফেল বলেন, ‘মাঝে মাঝে সম্প্রীতি বিনষ্ট হয় এমন কিছু ঘটনা ঘটে। এই ব্যাপারে আপনাদের সজাগ থাকতে হবে। কিছু রাজনৈতিক লোক সমস্যা তৈরি করে। তবে তারা রাজনীতির মূলধারায় নেই। সাম্প্রদায়িক সম্প্রীতির যে ঐতিহ্যটা আছে, সেটা যেন বজায় থাকে। চার্চের কিন্তু একটা ঐতিহ্য আছে, সেটা যেন বিনষ্ট কেউ করতে না পারে।’

আর্চবিশপ মজেস কস্তা এবং কারিতাস চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জেমস গোমেজ চট্টগ্রাম ধর্মপ্রদেশ পরিচালিত শিক্ষা ও স্বাস্থ্যসেবার বিষয়ে বিস্তারিত বিবরণ উপমন্ত্রীর কাছে তুলে ধরেন।

নওফেল বলেন, ‘আপনারা অনেক মহৎ কাজ করছেন। আপনাদের ইনস্টিটিউশনগুলো মানবিক উদ্যোগে এবং শিক্ষা বিস্তারে যে কাজ করছে, সরকারের পক্ষ থেকে কিভাবে আপনাদের পাশে দাঁড়ানো যায়, সেটা আমি অবশ্যই দেখব। সরকারের পক্ষ থেকে আপনাদের সহযোগিতা করাটা আমাদের দায়িত্ব বলে মনে করি।’

এসময় রাণী জপমালা গির্জার পাল পুরোহিত ফাদার সুব্রত বনিফাজ টলেন্টেনো, পালকীয় পরিষদের সভাপতি মজেস শ্যামল গোমেজ, আর্চবিশপ হাউজের ফিন্যান্স এডমিনিস্ট্রেটর ফাদার পংকজ তেরেরা ও কো-অর্ডিনেটর মানিক ডি কস্টা এবং সেন্টমেরিস স্কুলের প্রধান শিক্ষিকা সিস্টার সঙ্গীতা উপস্থিত ছিলেন।

এছাড়া উপমন্ত্রীর সঙ্গে চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর জহরলাল হাজারী, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এবং নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো.সালাহউদ্দিনসহ নেতাকর্মীরা ছিলেন।

সারাবাংলা/আরডি/ এনএইচ

আর্চবিশপ হাউজ চট্টগ্রাম মহিবুল হাসান চৌধুরী নওফেল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর