Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাসের সবচেয়ে ভালো অবস্থায় আছে সড়ক: সেতুমন্ত্রী


২৬ মে ২০১৯ ১৩:৫৭

ঢাকা: দেশের সড়কগুলো ইতিহাসের সবচেয়ে ভালো অবস্থায় আছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘পরিবহন নিয়ম-কানুন মেনে চললে, রেষারেষি না করে মুখোমুখি সংঘর্ষের মতো কারণ না ঘটালে, রং সাইডে না গেলে অস্বস্তিকর কিছু হবে না।’

রোববার (২৬ মে) দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) প্রধান কার্যালয়ে ঈদ প্রস্তুতি নিয়ে অনুষ্ঠিত সভায় এ কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, সড়কে ঈদযাত্রায় কিছুটা অস্বস্তি হতে পারে। তারপরও পরিবহনে শৃঙ্খলা মানলে যানজট হবে না। নতুন সেতু দু’টিতে যানচলাচল শুরু হওয়ায় ঢাকা-চট্টগ্রাম যাত্রায় চার ঘণ্টার বেশি লাগার কথা নয় বলেও উল্লেখ করেন তিনি।

সড়ক পরিবহনমন্ত্রী জানান, আগামী জুলাই মাসের মধ্যে বিআরটিসিতে ৬০০টি নতুন বাস যুক্ত হবে। তিনি বলেন, বর্তমানে বিআরটিসির এক হাজার ৮৯টি বাস আছে। ঈদের আগের দুইশ গাড়ি এসে পড়বে। এরই মধ্যে দেড়শ গাড়ি বহরে যুক্ত হয়েছে। সব গাড়ি ঈদে যাত্রী সেবায় নিয়োজিত থাকবে।

মন্ত্রী বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের দাবি ও চিঠির পরিপ্রেক্ষিতে বিআরটিসির বাস বরাদ্দের বিষয়টি প্রধানমন্ত্রী ঠিক করে দেবেন।

রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানকে বাস লিজ দেওয়া বন্ধ করতে আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বাস লিজ দিলে তা যাত্রী স্বার্থে ব্যবহৃত হয় না। এগুলো যেখানে সেখানে থামে এবং যাত্রী ওঠানামা করায়। এ কারণে এসব বাস লিজ দেওয়াটা কাজের নয়।

সারাবাংলা/এসএ/টিআর

ঈদযাত্রা ওবায়দুল কাদের সড়ক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর