Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিনব কায়দায় স্বর্ণ চুরি, ১৩ মামলার আসামি তন্নীসহ গ্রেফতার ৫


২৭ মে ২০১৯ ০৩:০৮

ঢাকা: রাজধানীর বিভিন্ন বাসা বাড়িতে গিয়ে কৌশলে স্বর্ণ চুরির মূলহোতা ১৩ মামলার আসামি এক নারীসহ পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় বেশ কয়েক ভরি স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

রোববার (২৬ মে) রাতে রাজধানীর উত্তরা থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গুলশান জোনাল টিম) গোলাম সাকলায়েন। গ্রেফতারকৃতরা হলেন- তন্নী ওরফে নদী ওরফে সাদিয়া, তার সহযোগী আফসানা, উবার চালক কালাম, তার সহযোগী আসিফ ও রায়হান।

বিজ্ঞাপন

এডিসি গোলাম সাকলাইন জানান, তন্নী ওরফে নদী স্বর্ণ চুরির মূলহোতা। তিনি রাজধানীতে অন্তত ২০টি চুরির ঘটনা ঘটিয়েছেন। অভিযোগ আছে যে, তিনি প্রথমে কোনো একটি বাসায় ঢুকে নিজেকে ভিআইপি পরিচয় দেন। এরপর বাড়ির লোকদের সম্মোহন করে স্বর্ণ লুট করেন। তার বিরুদ্ধে মোট ১৩ টি মামলা রয়েছে। এর মধ্যে ২০১৭ সালে মিরপুর থানায় তিনটি, ২০১৮ সালে একটি, ২০১৭ সালে দক্ষিণখান থানায় একটি ও দারুস সালাম থানায় একটি মামলা হয়। ২০১৮ সালে আদাবর ও তেজগাঁও থানায় একটি করে এবং মোহাম্মদপুর থানায় দুইটি মামলা হয়েছে। এছাড়া ২০০৫ সালে নিউমার্কেট থানাতেও একটি মামলা হয়েছিল তার বিরুদ্ধে। সবশেষ গত ১৯ মে ভাটারা থানায় মামলা করেন প্রতারণার শিকার হওয়া খলিলুর রহমান নামে এক ব্যক্তি।

চুরির কাজে তন্নী ওরফে নদীকে সহায়তা করতো আফসানা, উবার চালক কালাম ও আসিফ। চুরি করা স্বর্ণ যে দোকানে বিক্রি করা হতো সেই দোকানের কর্মচারী হলেন রায়হান। তাকেও গ্রেফতার করেছে ডিবি।

আসামিদের আদালতের মাধ্যমে রিমান্ডে নিয়ে চুরি ও প্রতারণার কৌশল সম্পর্কে বিস্তারিত জানা যাবে বলে জানান গোলাম সাকলাইন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এজেড/এসএমএন

গ্রেফতার স্বর্ণচুরি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর