Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়ল স্বর্ণের দাম


১৪ জুন ২০১৯ ১৭:৩৫

ঢাকা: দেশের বাজারে বেড়েছে স্বর্ণের দাম। শুক্রবার (১৪ জুন) থেকে বাজারে ২২ ক্যারেট স্বর্ণের ভরি হয়েছে ৫১ হাজার ৩২২ টাকা, যা আগের চেয়ে ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বেশি।

গতকাল বৃহস্পতিবার (১৩ জুন) রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) পক্ষ থেকে সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বার্তায় স্বর্ণের দাম বাড়ানোর বিষয়টি বলা হয়েছিল।

বাজুসের বার্তায় বলা হয়, শুক্রবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫১ হাজার ৩২২ টাকা, ২১ ক্যারেট ৪৮ হাজার ৯৮৯ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৩ হাজার ৯৭৩ টাকায়। সনাতন পদ্ধতির সোনার ভরি আগের মতোই থাকছে, অর্থাৎ ২৭ হাজার ৫৮৫ টাকা।

একইভাবে রূপার ভরি ১ হাজার ৫০ টাকা অপরিবর্তিত থাকবে। গতকাল পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা, ১৮ ক্যারেট ৪২ হাজার ৮০৭ টাকায় বিক্রি হয়েছে। আজ ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ১৬৭ টাকা দাম বেড়েছে।

এছাড়া বার্তায় আরও বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার মূল্যবৃদ্ধি অব্যাহত থাকা ও স্থানীয় বিলিয়ন মার্কেটে সোনার দাম বাড়ায় দেশের বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সোনা, রূপা ও প্লাটিনাম এই দামে বিক্রি করতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এদিকে, এবার প্লাটিনামের মূল্যও নির্ধারণ করে দিয়েছে বাজুস। প্রতি ভরি প্লাটিনামের মূল্য ৬৪ হাজার ১৫২ টাকা। আর প্রতি গ্রামের মূল্য ৫ হাজার ৫০০ টাকা।

সারাবাংলা/এসজে/এমও

স্বর্ণ স্বর্ণের দাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর