Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ডিসিদের হাইকোর্টের নির্দেশ


১৭ জুন ২০১৯ ২০:৫৫

ঢাকা: নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধে দেশের জেলা প্রশাসকদের যথাযথ দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। প্রয়োজনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে অভিযান পরিচালনা করতে বলেছেন আদালত।

সোমবার (১৭ জুন) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এ সময় রাজশাহীর তালাইমারী এলাকায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালি উত্তেলন বন্ধে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী ২৩ জুনের মধ্যে জানাতে রাজশাহীর জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

পদ্মা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধের নির্দেশ চেয়ে রাজশাহীর আনোয়ার হোসেনের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন আদালত।

রিট আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার বলেন, ‘‍শুনানিতে আদালত নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে ডিসিদের নজরদারী বাড়াতে বলেছেন। এছাড়া বিভিন্ন স্থাপনা ও জনবসতির যাতে ক্ষতি না হয় সেটিও খেয়াল রাখতে বলেছেন আদালত।’

সারাবাংলা/এজেডকে/পিটিএম

নির্দেশ বালু উত্তোলন হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর