Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০ উপজেলায় ভোট শুরু


১৮ জুন ২০১৯ ০৯:২৬

ঢাকা: ২০ উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে শুরু হওয়া এই ভোট বিরতি ছাড়াই চলবে বিকাল ৫টা পর্যন্ত। ২০ উপজেলার মধ্যে গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর এবং নোয়াখালী সদরে ইভিএমে ভোট হবে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, সকাল থেকেই শান্তিপূর্ণ পরিবেশে বিভিন্ন উপজেলায় ভোটগ্রহণ চলছে। এখনও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ইসি সচিব মো. আলমগীর বলেন, ‘নির্বাচন অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনে কোনো ধরনের সহিংসতার আশঙ্কা নেই। ঝুঁকিপূর্ণ এলাকায়গুলোয় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।’ এবারের নির্বাচনে ভোটারের উপস্থিতি বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, ‘নির্বাচনে সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি তার দায়িত্ব পালন করবে। সহিংসতার কারণে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল, কিন্তু তিনি হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন। আরেকটি উপজেলায় অনিয়মের অভিযোগে স্থানীয় প্রশাসনকে বদলি করা হয়েছে।’

ইভিএম বাদে যে ১৬ উপজেলায় নির্বাচন
শেরপুর জেলার নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালির রাঙ্গাবালী, বরগুনার তালতলী, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালি, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারামপুর, রাজশাহীর পবা, নেত্রকোণার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদি, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া ও খুলনার ডুমুরিয়া উপজেলা।

তবে নোয়াখালির সদর আসনে চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হয়েছেন। ফলে এই উপজেলায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই দু’টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০ উপজেলায় নির্বাচন আজ

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন গত ১০ মার্চ শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে চতুর্থ ধাপে ৩১মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপেও চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করে ইসি।

সারাবাংলা/জিএস/এমও

উপজেলা নির্বাচন টপ নিউজ ভোটগ্রহণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর