Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৬ দফা দাবিতে বুয়েট ভিসির কার্যালয়ে তালা


১৮ জুন ২০১৯ ১৩:৪৭

ঢাকা: নতুন ছাত্র কল্যাণ পরিচালকের (বিএসডব্লিউ) অপসারণসহ ১৬ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা উপাচার্যবিরোধী বিভিন্ন স্লোগান দিলেও এখনো পর্যন্ত তাদের পক্ষ থেকে ভিসি সাইফুল ইসলামের পদত্যাগ দাবি করা হয়নি।

মঙ্গলবার (১৮ জুন) টানা চতুর্থ দিনের মতো আন্দোলনে নেমে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের কার্যালয় ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন। শিক্ষার্থীদের অহিংস এই আন্দোলন নিয়ে বুয়েট কর্তৃপক্ষ এখনো কোনো পদক্ষেপ নেয়নি।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকাল ১১টা থেকেই বুয়েট শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হতে থাকেন। সাড়ে ১১টার দিকে তারা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল শুরু করে উপাচার্যের কার্যালয় ও প্রশাসনিক ভবনে তালা দেন।

এসময় তারা বিভিন্ন স্লোগানের মাধ্যমে নিজেদের দাবিগুলো তুলে ধরেন। ‘প্রশাসনের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘স্বৈরাচারীর ঠিকানা, এই বুয়েটে হবে না’, ‘হৈ হৈ রৈ রৈ, ভিসি স্যার গেলো কই’— এমন সব স্লোগানে শিক্ষার্থীরা তাদের বক্তব্য তুলে ধরতে শহীদ মিনারের সামনে পলাশী থেকে বকশীবাজার মোড়ের রাস্তা আটকে অবস্থান কর্মসূচি শুরু করেন।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া মেকানিক্যাল বিভাগের শিক্ষার্থী হোসেন সরোয়ার সৈকত সারাবাংলাকে বলেন, আন্দোলনের তৃতীয় দিনেও শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্য দেখা করেননি। বিভিন্ন সময় তিনি আমাদের মানসিকভাবে নির্যাতন করলেও আমাদের যৌক্তিক আন্দোলনে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এটা শিক্ষার্থীদের সঙ্গে অন্যায় আচরণ। দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। আজ থেকে আন্দোলন আরও কঠিন ও তীব্র হবে।

বিজ্ঞাপন

১৬ দফা দাবি আদায়ে গত শনিবার (১৫ জুন) আন্দোলন শুরু করেন বুয়েট শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত মঙ্গলবার দুপুরে এদিনের মতো অবস্থান কর্মসূচি স্থগিত করেছেন তারা। বুধবার সকালে ফের তারা আন্দোলন শুরু করবেন।

সারাবাংলা/ টিএস/ওএম/টিআর

আন্দোলন ছাত্র কল্যাণ পরিচালকের অপসারণ টপ নিউজ বুয়েট

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর