Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসল ম্যাজিস্ট্রেটের হাতে ধরা পড়ল ভুয়া ম্যাজিস্ট্রেট


১৯ জুন ২০১৯ ০২:৫০

ঢাকা: ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণার অপরাধে মোহাম্মদ বিন জহির সুমন ভূঁইয়া নামে এক ব্যক্তিতে আটক করে শাস্তি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৮ জুন) বিকেল তিনটার দিকে রাজধানীর গুলশান এভিনিউর একটি রেস্টুরেন্ট থেকে ওই ব্যক্তিতে আটক করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার। পরে তাকে প্রতারণার অভিযোগে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বলেন, ‘মোহাম্মদ বিন জহির সুমন ভূঁইয়া নিজেকে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার পরিচয় দিয়ে রেস্টুরেন্ট ম্যানেজারের কাছে ১০ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অর্থ আদায়ের হুমকি দেন। রেস্টুরেন্ট ম্যানেজারের সন্দেহ হলে তিনি কৌশলে ওই ব্যক্তিকে আটকে রেখে বিষয়টি আমাকে জানান। পরে আমি রেস্টুরেন্টে গিয়ে ঘটনার সত্যতা খুঁজে পাই।’

এসময় অভিযুক্ত মোহাম্মদ বিন জহির সুমন ভূঁইয়া জানান, তিনি প্রায় এক বছর ধরে ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণা করে আসছিলেন।

তার কাছে থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ২টি স্মার্ট ফোন ও একটি মানিব্যাগে ১১ হাজার টাকা জব্দ করা হয়। পরে পরিচয় গোপন করে প্রতারণার অপরাধে দণ্ডবিধির ১৭১ ধারা অনুযায়ী মোহাম্মদ বিন জহির সুমন ভূঁইয়াকে ৬ মাসের কারাদণ্ড দেয় আদালত।

সারাবাংলা/এসএইচ/পিটিএম

কারাদণ্ড ডিএনসিসি ভুয়া ম্যাজিস্ট্রেট

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর