Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইন্দোনেশিয়ায় অতিরিক্ত যাত্রী বোঝাই ফেরি ডুবে ১৫ জনের মৃত্যু


১৯ জুন ২০১৯ ১১:৫৪

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে যাত্রীবাহী ফেরি ডুবে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় উদ্ধার করা হয় আরও ৩১ জনকে, নিখোঁজ রয়েছেন ৪ জন। যাত্রী তালিকা অনুসারে জানা যায়, ফেরিটিতে মোট ৫০ জন আরোহী ছিলেন। তবে পুলিশের মতে, উত্তাল সমুদ্রে  ফেরিটি অতিরিক্ত যাত্রী পরিবহন করছিল। খবর জাকার্তা পোস্টের।

স্থানীয় সময় সোমবার (১৭ জুন) মাদুরা দ্বীপের কাছাকাছি স্থানে এই দুর্ঘটনা ঘটে। ইন্দোনেশিয়ার সংবাদ মাধ্যমগুলো বলছে, তালিকার বাইরেও ফেরিটিতে যাত্রী পরিবহনের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।

বিজ্ঞাপন

পূর্ব জাভা পুলিশের মুখপাত্র ফ্রান্স বারাং মাঞ্জেরা জাকার্তা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে একটি ফেরি সোমবার মাদুরা দ্বীপের কাছাকাছি উত্তাল সমুদ্রে দুর্ঘটনার কবলে পড়ে। ৩২ ফুট লম্বা পুরনো ধাঁচে তৈরি ফেরিটি বড় বড় ঢেউয়ের কবলে পড়ে উল্টে যায়। সঙ্গে সঙ্গেই, স্থানীয় জেলেরা ঘটনাটি পুলিশকে জানায়।

ইন্দোনেশিয়ায় প্রায়ই ফেরি দুর্ঘটনা ঘটে। গত বছরেও সুমাত্রা দ্বীপে যাত্রীবাহী ফেরী ডুবে ১৬০ জন মারা যান। নৌ নিরাপত্তা ও নিয়মনীতির তোয়াক্কা না করেই ফেরিতে যাত্রীরা ভ্রমণ করায় ১৭ হাজার দ্বীপের এই দেশটিতে দুর্ঘটনা খুবই স্বাভাবিক হয়ে উঠেছে।

সারাবাংলা/এনএইচ

ইন্দোনেশিয়া ফেরি ডুবি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর