Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শনিবার থেকে ফের বুয়েট শিক্ষার্থীদের লাগাতার আন্দোলন


১৯ জুন ২০১৯ ১৬:৫৮

ঢাকা: টানা পাঁচ দিন ধরে আন্দোলন করলেও এখনো উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের সাক্ষাৎ পাননি বুয়েট শিক্ষার্থীরা। কেবল উপাচার্য নয়, তার পক্ষ থেকে কোনো প্রতিনিধিও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ১৬ দফা দাবি শুনতে আসেননি। এ পরিস্থিতিতে দুই দিনের বিরতি দিয়ে শিক্ষার্থীরা আগামী শনিবার (২১ জুন) থেকে ফের লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছেন।

বুধবার (১৯ জুন) পঞ্চম দিনের মতো আন্দোলন শেষে বুয়েট শিক্ষার্থী আন্দোলনের মুখপাত্র হোসেন সরোয়ার সৈকত সারাবাংলাকে বলেন, আমরা পাঁচ দিন ধরে রাস্তায় আছি, খেয়ে-না খেয়ে আমাদের দাবির পক্ষে আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু উপাচার্য সাইফুল ইসলাম কেন আমাদের এড়িয়ে চলছেন, আমরা বুঝতে পারছি না।

বিজ্ঞাপন

আরও পড়ুন- আজও বুয়েটে বিক্ষোভ, প্রশাসনিক ভবনে তালা

সৈকত বলেন, উপাচার্য স্যার সবই জানেন, তিনি সব বুঝতে পারছেন। কিন্তু শিক্ষার্থীদের নিয়ে ভাবছেন না! তবে আমরা থেমে থাকব না। শনিবার থেকে আমরা লাগাতার আন্দোলন শুরু করব। আমরা দাবি মানতে বাধ্য করব।

বুয়েটের মেকানিক্যাল বিভাগের চতুর্থ বর্ষের এই শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীবান্ধব দাবি মানতে উপাচার্য স্যারের অসুবিধা কোথায়? তিনি কেন বারবার শিক্ষার্থীদের বিরুদ্ধে গিয়ে দাঁড়াচ্ছেন? এসব প্রশ্নের উত্তর মেলানোর জন্য হলেও শনিবার থেকে রাজপথে থাকবে বুয়েটের শিক্ষার্থীরা।

নতুন ছাত্র কল্যাণ পরিচালকের (ডিএসডব্লিউ) অপসারণসহ ১৬ দফা দাবিতে দেশের শীর্ষ এই প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আন্দোলনের পঞ্চম দিন বুধবার তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরুদ্ধ করেন। এ সময় তারা বেশ কয়েকটি একাডেমিক ভবন ও রেজিস্ট্রার বিল্ডিংয়ে (প্রশাসনিক ভবন) তালা ঝুলিয়ে দেন ও বিকেল ৩টা পর্যন্ত বিক্ষোভ করেন।

বিজ্ঞাপন

গত চার দিনের তুলনায় বুধবার আন্দোলনের পঞ্চম দিন ছিল বেশি উত্তপ্ত। কয়েক হাজার শিক্ষার্থী ক্যাম্পাসে আন্দোলনে জড়ো হন। তারা উপাচার্য বিরোধী বিভিন্ন স্লোগান দেন। গতকাল মঙ্গলবারের মতো আজ বুধবারও বুয়েটের ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল।

আরও পড়ুন-

বুধবার ভিসির দেখা চায় বুয়েট শিক্ষার্থীরা

১৬ দফা দাবিতে বুয়েট ভিসির কার্যালয়ে তালা

সারাবাংলা/টিএস/টিআর

১৬ দফা উপাচার্য কার্যালয়ে তালা বুয়েট বুয়েট উপাচার্য বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর