Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কনস্টেবল নিয়োগে ঘুষ নয়: পুলিশ সদর দফতর


২০ জুন ২০১৯ ২২:২৮

ঢাকা: পুলিশ কনস্টেবল নিয়োগে আর্থিক লেনদেন না করতে আবেদনকারীদের নির্দেশনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানানো হয়। ওই বার্তায় বলা হয়, ‘পুলিশ কনস্টেবল পদে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেন বা অবৈধ পন্থা অবলম্বন করলে নিয়োগ বাতিলসহ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

পুলিশ সূত্রে জানা যায়, সম্প্রতি পুলিশ বাহিনীতে প্রায় সাড়ে নয় হাজার কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তির পর সারাদেশ থেকে এক শ্রেণির লোকজন পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নানাভাবে চাকরি পাইয়ে দেওয়ার জন্য তদবির করে আসছিল। কয়েকটি জেলার পুলিশ সুপার সেই ডাকে সারা দিয়ে আর্থিক লেনদেনের মাধ্যমে নিয়োগ প্রদানে পরিকল্পনা করেন। আর্থিক লেনদেন হওয়ার সম্ভাবনা এবং আরও কিছু ইস্যুতে বেশ কয়েকটি জেলায় পুলিশ সুপার পদে রদবদল করে পুলিশ সদর দফতর।

ওই সূত্রটি আরও জানায়, পুলিশ সদর দফতর বিভিন্ন মাধ্যমে জানতে পারে কনস্টেবল নিয়োগকে কেন্দ্র করে ঢাকাসহ প্রত্যেক জেলায় এক ধরনের টাকার লেনদেন হচ্ছে। তাই পুলিশ সদর দফতর থেকে সতর্ক করে গণমাধ্যমে আর্থিক লেনদেন থেকে বিরত থাকার জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়।

সারাবাংলা/ইউজে/এনএইচ

বাংলাদেশ পুলিশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর