Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আমরণ অনশন


২ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৫৮

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আমরণ অনশন শুরু করেছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ অনশন কর্মসূচি চলবে বলে জানিয়েছেন আন্দোলনের নেতারা।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’ ব্যানারে এ অনশন কর্মসূচি শুরু হয়।

সংগঠনের সভাপতি ইমতিয়াজ হোসেন বলেন, ১৫ দিন আগে আমরা লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছি। মাঝে তিনদিন বন্ধ রেখে ২৭ তারিখ থেকে আবার লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছি। চূড়ান্ত ফলাফল অর্জনের লক্ষ্যে আজ থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।

তিনি বলেন, উন্নত বিশ্বে যেখানে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৪০-৪৫ বছর। সেখানে আমরা অনেক পিছিয়ে। বিশ্বের সঙ্গে তাল মেলাতে হলে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা জরুরি।

ইমতিয়াজ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ আন্দোলন করে আসছে। এ আন্দোলনের ধারাবাহিকতায় ২০১২ সাল থেকে আন্দোলন কর্মসূচি পালন করা হচ্ছে। সরকারের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেও কোনও ফল পাওয়া যায়নি। এমনকি চাকরিতে প্রবেশের বয়সীমা ৩৫ বছর করার দাবি জাতীয় সংসদেও করা হয়েছে।

পরিষদের সভাপতি ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে আমরণ অনশনে সংগঠনের সাধারণ সম্পাদক এম এ আলী, সহ-সভাপতি মামুনুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক নাদিয়া সুলতানা, নাজমুল, ইমরান প্রমুখ উপস্থিত রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমএইচ/টিএম

আমরণ অনশন চাকরি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর