Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াত নেতার জানাজায় সংঘাত: ১২১ জনের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা


২৩ জুন ২০১৯ ১৭:৫৯

চট্টগ্রাম ব্যুরো: জামায়াত নেতার জানাজায় সংঘাতের ঘটনায় জামায়াত-শিবিরের ৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮০ থেকে ৯০ জনকে আসামি করে মামলা করেছে ছাত্রলীগ। মামলায় অভিযোগ করা হয়েছে, জানাজায় অংশ নেওয়ার নামে ছাত্রশিবিরের সন্ত্রাসীরা চট্টগ্রাম সরকারি কলেজের একটি ছাত্রাবাস দখলে নেওয়া চেষ্টা করেছিল।

রোববার (২৩ জুন) সকালে চট্টগ্রাম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সদস্য সাফায়েত হোসেন রাজু বাদী হয়ে নগরীর চকবাজার থানায় মামলাটি দায়ের করেছেন।

আরও পড়ুন- আ.লীগ এমপির ‘জামায়াতি’ শ্বশুরের জানাজায় ছাত্রলীগ-শিবির মারামারি

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘বেআইনি জনতাবদ্ধ হয়ে হত্যার উদ্দেশে ভোতা ও ধারালো অস্ত্রে সাধারণ ও গুরুতর জখমের অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। দণ্ডবিধির ১৪৩, ৩২৩, ৩২৪, ৩২৫, ৩২৬, ৩০৭ ও ৩৪ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।’

শনিবার (২২ জুন) দুপুরে চট্টগ্রাম সরকারি কলেজের মাঠে (প্যারেড মাঠ) জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মুমিনুল হক চৌধুরীর নামাজে জানাজাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও শিবিরের মধ্যে সংঘাতের ঘটনা ঘটে। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর শাখার আইন ও ট্রাস্ট বিষয়ক সম্পাদক আ ন ম জোবায়েরকে (২৯) ধরে পুলিশের হাতে তুলে দেন।

মুমিনুল হক চৌধুরী চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর শ্বশুর। মুমিনুল হকের মেয়ে অর্থাৎ নদভীর স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

মামলার এজাহারে বলা হয়েছে, জানাজায় অংশ নেওয়ার সুযোগে জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা অবৈধভাবে চট্টগ্রাম কলেজের বিভিন্ন ছাত্রাবাসে সিট দখল করতে পারে বলে খবর ছিল ছাত্রলীগের কাছে। সেটা ঠেকাতে ছাত্রলীগের নেতাকর্মীরা শেরে বাংলা ছাত্রাবাসের সামনে অবস্থান নিয়েছিল। এসময় জানাজা থেকে এসে শিবিরের সন্ত্রাসীরা তাদের ওপর হামলা করে।

চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হক মাহমুদ সারাবাংলাকে বলেন, ‘জানাজার নামে হোস্টেল দখলের উদ্দেশে ছাত্রশিবিরের সন্ত্রাসী প্যারেড মাঠে এসেছিল। তাদের এই সুযোগ করে দিয়েছে কলেজ প্রশাসন। আমরা হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। কলেজ প্রশাসনকেও শিবির তোষণের জন্য জবাবদিহি করতে হবে।’

মামলায় যাদের আসামি করা হয়েছে

চট্টগ্রাম মহানগর ছাত্রশিবিরের আইন ও ট্রাস্ট সম্পাদক আ ন ম জোবায়ের (২৯), চট্টগ্রাম কলেজ শাখার সাবেক সভাপতি আ স ম রায়হান (২৪), বর্তমান সভাপতি ইমন আশরাফ (২৫) ও সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ (২৫), চট্টগ্রাম কলেজ শাখার সাথী মুন্না আহমেদ (২২) ও আসাদুর রহমান (২৪), সাহিত্য সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম (২৩), কলেজ সম্পাদক ওসমান গণি (২৩), বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক জামিল আহসান (২৩), নগরীর পূর্ব বাকলিয়া ওয়ার্ড ছাত্রশিবিরের সভাপতি কুতুবউদ্দিন (২৩), উত্তর বাকলিয়ার সভাপতি আবদুল্লাহ আল মারুফ (২৩), পাঁচলাইশের (পশ্চিম) সভাপতি গোলাম মোস্তফা রেজা (২২), পশ্চিম ষোলশহরের সভাপতি গিয়াস উদ্দিন (২৪), মধ্যম ষোলশহরের সভাপতি শহিদুল ইসলাম (২৩), চকবাজার উত্তরের সভাপতি আসরার মো.হামিদ (২৩), নগর (দক্ষিণ) শাখা ছাত্রশিবিরের সভাপতি হাসান আব্দুল্লাহ (২৪), পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের সভাপতি সাইফুল ইসলাম (২৩), আন্দরকিল্লা ওয়ার্ডের সভাপতি কফিল উদ্দিন (২৪), জামালখান ওয়ার্ডের সভাপতি মো.আনাস (২৩), বকশিরহাট ওয়ার্ডের সভাপতি আবরার হোসাইন (২৪), চট্টগ্রাম কলেজের শেরে বাংলা ছাত্রাবাসের সভাপতি দেলোয়ার হোসাইন (২৫), আর্টস ফ্যাকাল্টির সভাপতি আতিক উল্লাহ (২৪), শহীদ মোশাররফ হলের সভাপতি আবদুল্লাহ আল নোমান (২৫), সরকারি মহসিন কলেজ উচ্চ মাধ্যমিক শাখার সভাপতি নুরুল কাদের (২৬), নগর (উত্তর) ছাত্রশিবিরের স্কুল বিষয়ক সম্পাদক আসিফ ইকবাল ও নগর দক্ষিণের স্কুল সম্পাদক রেজাউল বাহার রেজা এবং জামায়াত নেতা মুহাম্মদ নুরুল্লাহ (৪৮), নজরুল ইসলাম (৪৮), ফয়সাল মাহমুদ ইউনূছ (৪৫), মো. শাহজাহান (৫২) ও আব্দুল হান্নান (৪১)।

সারাবাংলা/আরডি/টিআর

চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রলীগ ছাত্রলীগ-শিবির সংঘর্ষ ছাত্রশিবির জামায়াত নেতার জানাজা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর