Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশের বাইরে নেওয়ার মতো অবস্থা নেই’


১ জুলাই ২০১৯ ১০:২১

ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা ভালো না বলে জানিয়েছেন তার ছোট ভাই জি এম কাদের। সোমবার (১ জুলাই) সকালে সারাবাংলাকে তিনি একথা বলেন।

অবস্থা ভালো না হলে উন্নত চিকিৎসার জন্য কেন তাকে বিদেশে নেওয়া হচ্ছে না তা জানতে চাইলে জি এম কাদের বলেন, ‘দেশের বাইরে নেওয়ার মতো শারীরিক অবস্থা তার নেই। দেশেই ভালো ট্রিটমেন্ট (চিকিৎসা) হচ্ছে। এই ট্রিটমেন্টে আমরা সন্তুষ্ট।’

রক্তে হিমোগ্লোবিন ও লিভারে দীর্ঘ দিনের সমস্যার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বুধবার (২৬ জুন) সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন এরশাদ। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তবে রোববার (৩০ জুন) রাত থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ। তিনি বলেন, এরশাদের অবস্থা এখনো সংকটাপন্ন। তার অবস্থার কোনো উন্নতি হয়নি।

সোমবার সকালে জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায় সারাবাংলাকে বলেন, ‘এরশাদ সাহেবের যে অবস্থা তার থেকে ফেরার (বাঁচার) আর কোনো আশা নেই। যদি তিনি ফেরেন সেটা হবে মিরাকেল। সকাল বেলা ডাক্তারের সাথে কথা বলেছি, তারা জানিয়েছেন তার অবস্থা অপরিবর্তিত।’

এদিকে গতরাতে এরশাদের শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে হাসপাতালে ভিড় জমাতে শুরু করেন তার পরিবারের সদস্য এবং জাপা’র নেতারা। এরশাদের স্ত্রী রওশন এরশাদ, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, আনোয়ার হোসেন মঞ্জু, মেজর (অব.) মান্নানসহ অন্যান্য নেতাকর্মীরা সিএমএইচএ যান।

গত বছরের শেষের দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অসুস্থ হয়ে পড়েন এরশাদ। অসুস্থতার কারণে জাতীয় নির্বাচনের প্রচারণাতেও অংশ নিতে পারেননি তিনি। ওই অবস্থাতেই ১২ ডিসেম্বর ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে যান এরশাদ। পরে নির্বাচনে জয়লাভের পর দেশে ফিরে শপথ নেন তিনি। পরে ২০ জানুয়ারি ফের চিকিৎসা নিতে সিঙ্গাপুর যান। দেশে ফেরেন ৪ ফেব্রুয়ারি। এরপর থেকে সিএমএইচেই চিকিৎসা নিচ্ছেন এরশাদ।

সারাবাংলা/এএইচএইচ/এসএমএন

এরশাদের অসুস্থতা জি এম কাদের টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর