Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সমঝোতায় পৌঁছল ছাত্রলীগ


২ জুলাই ২০১৯ ০২:১২

ঢাকা: আওয়ামী লীগ নেতাদের কাছ থেকে দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি পাওয়ায় অনশন কর্মসূচি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের বিদ্রোহী নেতাকর্মীরা।

সোমবার (১জুলাই) রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকের পর তারা এ সিদ্ধান্ত নেয়। এখন থেকে সমঝোতার ভিত্তিতে এক সঙ্গে কাজ করবে তারা।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে রাজি হননি তিনি।

ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের মুখপাত্র রাকিব হোসেন সারাবাংলাকে বলেন, ‘আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারা আমাদের দাবিগুলো মেনে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তারা আমাদের আশ্বাস দিয়েছেন, কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া বিতর্কিতদের বাদ দিয়ে যোগ্যদের অন্তভুক্ত করা হবে। পাশাপাশি অনশনকারীদের ওপর যারা হামলা করেছে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। এই আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরা এক সঙ্গে কাজ করার অঙ্গীকার করেছি।’

বৈঠকে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি। এছাড়া ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বনীও বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে সোমবার (০১ জুন) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের সাধাররণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি ছাত্রলীগের অনশনকারীদের অনশন ভাঙান। এ সময় অনশনকারীরা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে বৈঠকে বসার  আগ্রহ প্রকাশ করেন। এরই পরিপ্রেক্ষিতে রাত ৯ টার পর ছাত্রলীগের বিগ্রোহী গ্রুপের সঙ্গে বৈঠকে বসেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। বৈঠক শেষ হয় রাত সাড়ে ১০ টায়।

সারাবাংলা/এনআর/

ছাত্রলীগ সমঝোতা

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর