Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টিস্নাত সন্ধ্যায় মার্কিন সমরসজ্জার প্রশংসায় মুখর ট্রাম্প


৫ জুলাই ২০১৯ ০৯:৩৭

৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবস উপলক্ষ্যে লিংকন মেমোরিয়ালে ট্রাম্পের বিশাল আয়োজনটা ঝাঁকালোই হলো। তবে মন মতো হলো না। সন্ধ্যার বেরসিক বৃষ্টি অনুষ্ঠানে আগত অতিথিদের মনোযোগ নষ্ট করেছে।

তবে ট্রাম্প তার ভাষণে মার্কিন দেশপ্রেমিক সেনা ও সেনাবাহিনীর স্তুতি গাইতে ভুললেন না। তিনি বললেন, মার্কিন যুক্তরাষ্ট্রের গল্পটাই ইতিহাসের সেরা গল্পগুলোর একটি। আরও বললেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে আমেরিকা এখন সবচেয়ে বেশি শক্তিশালী। খবর সিএনএনের।

এদিন আর্মার্ড ক্যারিয়ার, এম১এ১ এবরাম ট্যাংক, এফ-২২ র‌্যাপ্টর, বি-স্টেলথ বোম্বার বিমান  গর্জন করেছে ওয়াশিংটন ডিসিতে। লিংকন মেমোরিয়ালে উপস্থিত দর্শকরা ‘ইউএসএ’ ইউএসএ’ হর্ষধ্বনিতে মুখরিত হয়েছেন। ট্রাম্পও হয়েছেন খুশি। ‘স্যালুট টু আমেরিকা’ নামে এই বিশাল আয়োজনের কৃতিত্ব দিলেন, আমেরিকান ইতিহাস, এর নাগরিক ও পতাকার মর্যাদার জন্য লড়াই করা সেনাদের।

ট্রাম্প আমেরিকানদের প্রশংসা করে বলেন, মার্কিনিরা কখনো আরও ভালো ভবিষ্যতের আশা ছাড়ে না। যতদিন পর্যন্ত আমরা এই চেষ্টা চালিয়ে যেতে পারব। ততদিন এমন কিছু নেই যা আমরা করতে পারিনা।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে ট্রাম্পের জাঁকালো আয়োজন

বিনা টিকিটে ট্রাম্পের স্বাধীনতা দিবস অনুষ্ঠান উদযাপন করেছেন সবাই। অনুষ্ঠানে বেজেছে স্টার ওয়ার্স, হেইল টু চিফ ও গড ব্লেস আমেরিকা থিম সং। এছাড়া আমেরিকানরা ক্যাপিটল বিল্ডিং-এ আতশবাজি উপভোগ করেছেন বৃষ্টি সত্ত্বেও।

সারাবাংলা/ এনএইচ

৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সমরসজ্জা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর