Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলো থৈ থৈ রৌদ্রের দিন


৪ ফেব্রুয়ারি ২০১৮ ০৯:৫৫

মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর

সকালে ৬টা ৩৮ এ সূর্য উঠার সঙ্গে শুরু হলো আরেকটি নতুন দিন, নতুন সপ্তাহ। আজকে রোববার, আমাদের জেগে উঠার দিন। সেই জাগরণের সঙ্গে তাল দিতে সূর্য আজ পূর্ণ উদ্যমে রোদ ছড়াচ্ছে সকাল থেকেই।

শীত আস্তে আস্তে কমে আসছে। আজকে মাঘের ২২ তারিখ। সারাদিনে সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন ১৭ ডিগ্রি। রোদের তাপে তাই বেশ আরামভাবে চোখ বুজে আসতে পারে। তবে একদম চোখ বুঝা যাবে না। আজকে থেকে আগামী ৫ দিন একদম অ্যাটেনশন পজিশনে থাকতে হবে।। কে বলবে তন্দ্রার ফাঁক গলে কোন বড় সুযোগটা হাতছাড়া হয়ে যায়!

আলোর পরিমাণ দেখে সহজেই বোঝা যায় আকাশে মেঘ নেই। খুব বেশি হলে ৩০-৩৫ শতাংশ হতে পারে। দিনটি অপরিসীম শুষ্ক। বাতাসের আর্দ্রতা ৪০ শতাংশ পর্যন্ত নেমে যেতে পারে। এদিকে মেঘ কেটে যাওয়ায় ভ্যাপসা ভাবও কমে গিয়েছে। সানস্ক্রিন, ময়েশ্চারাইজার তো অতি অবশ্যই মাখতে হবে। সানগ্লাস এবং পানির বোতল সঙ্গে রাখাও চাই। আজকে দিনে পানির তেষ্টায় বার বারই অস্থির হতে হবে।

মাঘের শেষে অল্প অল্প বসত বাতাসের আভাস পাওয়া যাচ্ছে। বাতাসের বেগ বেড়ে হচ্ছে ১৩ কিলোমিটার প্রতি ঘণ্টায়। একে ধুলো, তার উপর বাতাস। চুলে আজ খবরই হয়ে যায়। ভালো হয় বড় ছোট যে মাপের চুলই হোক। শক্ত করে বেঁধে রাখুন। স্কার্ফ ব্যবহার করলেও মন্দ হয় না। মোট কথা চুলের রক্ষাকবচ চাইই চাই।

সারাদিন কাজে ব্যস্ত থাকলেও শহরের নানা প্রান্তে হওয়া উৎসবে চোখ রাখতে পারেন। দিনের শেষে কোনো একটা অনুষ্ঠান উপভোগ করলে ভালোই লাগবে। তা ছাড়া আমাদের প্রাণের বইমেলা তো চলছে। বইমেলাকে উপলক্ষ করে দু একজন বন্ধু বান্ধবের সঙ্গেও আড্ডা আজ বেশ জমবে।

বিজ্ঞাপন

তবে যেখানেই যান যাই করুন, নিরাপদে থাকুন, প্রচুর পানি খান এবং নিজের যত্ন নিন।

শুভ সকাল।

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর