Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বছরের শেষে বা আগামী মার্চে বাংলাদেশে আসবেন মাহাথির মোহাম্মদ


৭ জুলাই ২০১৯ ২২:২৫

ঢাকা: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ চলতি বছরের শেষে অথবা আগামী বছরের প্রথমার্ধে বাংলাদেশ সফরে আসছেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন রোববার (৭ জুলাই) রাতে গণমাধ্যমকর্মীদের এই তথ্য জানান।

বাংলাদেশ সফরে আসছেন মাহাথির মোহাম্মদ

এর আগে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকা সফররত মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন বিন আব্দুল্লাহর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের পররাষ্ট্রমন্ত্রী এই তথ্য জানান। এসময় মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন বিন আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার বন্ধুত্ব অনেক আগের। বিগত ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবার আগে মালয়েশিয়া সফর করেন। ওই সময়ের সরকারের সঙ্গে আমাদের ঘনিষ্ট সম্পর্ক ছিল।’

তিনি আরও বলেন, ‘মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের অনেক বয়স হয়েছে। কিন্তু আমাদের আমন্ত্রণে তিনি জানিয়েছেন যে বাংলাদেশ সফরে আসবেন। আশা করছি চলতি বছরের শেষদিকে অথবা আগামী বছরের মার্চে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী অনুষ্ঠানে ঢাকা সফরে আসবেন।’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে জানা গেছে, বিগত ১৯৭৬ সাল থেকে চলতি বছর পর্যন্ত মালয়েশিয়ার শ্রম বাজারে মোট ১০ লাখ ৫৬ হাজার ৫৬৬ বাংলাদেশি শ্রমিক কাজ করতে যান। যা বৈদেশিক শ্রম বাজারের ৮ দশমিক ৫৫ শতাংশ।

অন্যদিকে, চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত ২০৩ দশমিক ৩২ মিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ মুদ্রার রেমিটেন্স মালয়েশিয়া থেকে পাওয়া গেছে।

সারাবাংলা/জেআইএল/এমআই

আরও পড়ুন: আগস্ট থেকে মালয়েশিয়ার শ্রমবাজার চালু হবে: পররাষ্ট্রমন্ত্রী

 

বাংলাদেশে আসেছেন মাহাথির মোহাম্মদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর