Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্দা নামছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার


৪ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:৫৩

সিনিয়র করেসপন্ডেন্ট
ঢাকা:
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) পর্দা নামছে আজ। ৩১ জানুয়ারি শেষ হওয়ার কথা থাকলেও ব্যবসায়ীদের আবেদনে মেলার সময় বাড়ানো হয় চারদিন। তবে সময় বাড়লেও শুক্র ও শনিবার দর্শণার্থী ছিল কম। রবিবার সকাল থেকেই মেলায় বাজছে বিদায়ের সুর। বিভিন্ন স্টলের কর্মীরা এখন ব্যস্ত স্টল গোছানোয়। দীর্ঘ এক মাস চার দিনের বেচা-কেনা নিয়ে তারা মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

বিজ্ঞাপন

রোববার সকালে বিডি লেদার ক্রাফটের বিক্রয়কর্মী মাহবুবুর রহমান মনি বলেন, গতবারের চেয়ে এবার বেচা-কেনা ভালো হয়েছে। অন্যবার ৫০ থেকে ৬০ পিস করে ব্লেজার বিক্রি হলেও এবার ৮০ থেকে ১০০ পিস করে বিক্রি হয়েছে। গড়ে বিক্রি ছিল প্রায় লাখ টাকা।

হোমটেক্সের বিক্রয়কর্মী মো. আনোয়ার হোসেনও বলেন, গতবারের চেয়ে এবার বেচাকেনা ভালো হয়েছে।

তবে থাই প্যাভিলিয়নের কর্মী মিরাজ বলেন এবার বেচাকেনা খুবই কম। একই ধরণের কথা বলেন শতরঞ্জির বিক্রয়কর্মী জলিল। সারাবাংলাকে তিনি বলেন, বর্ধিত সময়ে গতবার দর্শণার্থী সমাগম ভালো ছিল। তবে সময় বাড়ানো হলেও এবার প্যাভিলিয়ন ফাঁকা।

রফতানি আদেশ প্রসঙ্গে জানতে চাইলে জলিল জানান, এমনিতে ৫৫ দেশে আমার পণ্য রফতানি হয়। মেলা থেকে বাইরের অনেকেই কার্ড নিয়ে গেছেন। তবে এখনও অর্ডার আসেনি।

মেলার শেষদিনে দুই ছেলে আর এক মেয়েকে নিয়ে কেনাকাটা করতে এসেছিলেন মিরপুরের বাসিন্দা আফরিন মুন। প্লাস্টিক সামগ্রী আর কয়েকটি শাড়ি কিনেছেন।

মুন সারাবাংলাকে বলেন, প্রথমদিকে মেলায় আসা হয়নি। ছেলেমেয়েদের আবদারে শেষ সময়ে আসতে হয়েছে।

স্টলে আর প্যাভিলিয়নে কাজ করা বিক্রয় প্রতিনিধিরাও করছেন শেষ সময়ের কেনাকাটা। সারা মাস কাজ করেছেন, মেলা থেকে পরিবারের জন্য কিছু নিয়ে যাবেন না, এমনটি কী হয়! তাদের কেউ কেউ কিনছেন পছন্দের কসমেটিক্স কিংবা ঘর সাজানোর সামগ্রী।

এদিকে, মাসব্যাপী বাণিজ্যমেলার সার্বিক তথ্য তুলে ধরতে মেলা মাঠে দুপুর ৩টায় অনুষ্ঠিত হবে সমাপনী অনুষ্ঠান। এতে দর্শণার্থী সমাগম, বেচা-কেনার অগ্রগতি, রফতানি আদেশসহ সার্বিক তথ্য তুলে ধরবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর