Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সন্ধ্যায় শপথ নেবেন মন্ত্রী ইমরান ও প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা


১৩ জুলাই ২০১৯ ১১:৩২

ঢাকা: সন্ধ্যায় শপথ নিতে যাচ্ছেন মন্ত্রিসভার নতুন দুই সদস্য। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ। এজন্য, বঙ্গভবন প্রস্তুত বলে জানা গেছে।

পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নেবেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ। আর প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা।

বিজ্ঞাপন

এর আগে শুক্রবার (১২ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদের নিয়োগের প্রজ্ঞাপন জারি হয়। আজ (১৩ জুলাই) শপথ নেওয়ার পর থেকে নতুন নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মন্ত্রিসভার আকার বাড়ার ইঙ্গিত দেন।

এর আগেও গত মে মাসে মন্ত্রিসভায় কিছুটা পরিবর্তন আনা হয়। ওই সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপন ভট্টাচার্যকে দেওয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেওয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব। এছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে সরকার প্রধান হিসেবে শপথ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় মন্ত্রিসভায় স্থান পায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএএম

টপ নিউজ বঙ্গভবনে শপথ মন্ত্রিসভার দুই সদস্য

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর