Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজকে সেরার স্বীকৃতি


১৭ জুলাই ২০১৯ ১৮:১৭

কিশোরগঞ্জ: স্কুল পর্যায়ে ভৈরব উপজেলায় এবং কলেজ পর্যায়ে কিশোরগঞ্জ জেলায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ। সোমবার (১৫ জুলাই) ভৈরব উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন ভৈরবের উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ শাহরিয়ার মেনজিস।

বিজ্ঞাপন

বেশ কয়েকটি বিষয় বিবেচনায় নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানটিকে এই স্বীকৃতি দেওয়া হয়। এগুলো হলো, বিগত বছরগুলোর পারফরম্যান্স, ইনফ্রাস্ট্রাকচার, ক্লাস পারফরম্যান্স, টয়লেট ও হাইজিনসহ পাঠ্যক্রমিক কার্যক্রম, সমাবেশ, শৃঙ্খলা, ক্রীড়া ও খেলা, বিভিন্ন আন্তঃকলেজ প্রতিযোগিতায় ছাত্রদের অংশগ্রহণ, জাতীয় দিন পর্যবেক্ষণ, এমএমসি ব্যবস্থা, বিভিন্ন কর্ম-পরিকল্পনা (সন্ত্রাসবাদ, বৃক্ষরোপণ, হাত ধোয়ার দিন পর্যবেক্ষণ) ইত্যাদি।

বিজ্ঞাপন

উল্লেখ্য যে, প্রিমিয়ার ব্যাংক ফাউন্ডেশন এবং প্রিমিয়ার গ্রুপ ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ.বি. এম. ইকবাল জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ স্থাপন করেন। যেটি অত্র অঞ্চলে শিক্ষা বিস্তারে ব্যাপক ভূমিকা পালন করছে।

কলেজটি ৬ তলা ভবনসহ আধুনিক শিক্ষার সকল সুযোগ সুবিধা নিয়ে গড়ে উঠেছে। ভবনটিতে আধুনিক আইসিটি ল্যাব, গ্রন্থাগার, বিজ্ঞানাগারসহ শিক্ষার্থীদের জন্য সুপেয় পানি ও স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে ও এক লক্ষ পঁয়ষট্টি হাজার বর্গফুট বিশিষ্ট বিশাল মিলনায়তন। সর্বোপরি অত্র প্রতিষ্ঠানটিতে আধুনিক শিক্ষার পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সুপারিসর ও মানসম্মত শ্রেণিকক্ষ, খেলার মাঠ, প্রাকৃতিক পরিবেশ বিদ্যমান।

প্রসঙ্গত ২০০৭ সালেও মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হন প্রতিষ্ঠানটির শিক্ষক মাওলানা আবদুল আহাদ খান।

সারাবাংলা/এনএইচ

কিশোরগঞ্জ জেড. রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ ভোলা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর