Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুপা হত্যা মামলার রায় ১২ ফেব্রুয়ারি


৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৩৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: টাঙ্গাইলের মধুপুরে চলন্তবাসে কলেজছাত্রী জাকিয়া সুলতানা রুপা গণধর্ষণ ও হত্যা মামলা রায় ১২ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া রায়ের এ দিন ঠিক করেন।

এদিন বেলা ১১টায় রাষ্ট্রপক্ষের আইনজীবী মামলার যুক্তিতর্ক উপস্থাপন করেন। পরে আসামিপক্ষ আদালতে যুক্তি তুলে ধরেন। রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তিতর্ক শেষে আগামী ১২ ফেব্রুয়ারি এ মামলার রায় ঘোষণার দিন ঠিক হয়।

গত ৩ জানুয়ারি মামলার বাদীর সাক্ষ্য গ্রহণের মধ্যদিয়ে এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়। পরে মামলায় জব্দ তালিকা, সুরতহাল রিপোর্ট, চিকিৎসক, ৫ আসামির ১৬৪ ধারার জবানবন্দী,২৭জন সাক্ষীর সাক্ষ্য নেন আদালত।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী একেএম নাছিমুল আখতার জানান, এই মামলায় বাদীসহ ২৭ সাক্ষির সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের সব্বোর্চ শাস্তির দাবি জানানো হয়।

গত ২৫ আগস্ট বগুড়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে রুপাকে চলন্ত বাসে গণধর্ষণ করে পরিবহন শ্রমিকরা। বাসেই তাকে হত্যার পর মধুপুর উপজেলায় পঁচিশ মাইল এলাকায় বনের মধ্যে রুপার মরদেহ ফেলে রেখে যায়। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে পুলিশ ওই রাতেই অজ্ঞাত পরিচয় নারী হিসেবে তার মরদেহ উদ্ধার করে। পরদিন ময়নাতদন্ত শেষে রুপার মরদেহ বেওয়ারিশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।

সারাবাংলা/ এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর