Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কয়লা চুরির মামলায় ২৩ জনের বিরুদ্ধে চাজর্শিট


২১ জুলাই ২০১৯ ২২:৪৫

ঢাকা: দিনাজপুরের বড়পুকুরিয়ার কোল মাইনিং কোম্পানি লিমিটেডের কয়লা খনি থেকে ২৪৩ কোটি ২৮ লাখ ৮২ হাজার টাকার কয়লা চুরির মামলায় প্রতিষ্ঠানটির সাবেক সাত ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২১ জুলাই) দুদকের সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরে অভিযোগপত্র দাখিল করেন দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. শামছুল আলম। রাতে সারাবাংলাকে বিষয়টি জানিয়েছেন দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।

বিজ্ঞাপন

চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে রয়েছেন- বুড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের সাবেক এমডি মো. মাহবুবুর রহমান, মো. আব্দুল আজিজ খান, প্রকৌশলী খুরশীদুল হাসান, প্রকৌশলী কামরুজ্জামান, মো. আমিনুজ্জামান, প্রকৌশলী এস এম নুরুল আওরঙ্গজেব ও প্রকৌলশী হাবিব উদ্দিন আহাম্মদ, সাবেক মহাব্যবস্থাপক মো. শরিফুল আলম, মো. আবুল কাসেম প্রধানীয়া, আবু তাহের মো. নুর-উজ-জামান চৌধুরী, ব্যবস্থাপক মাসুদুর রহমান হাওলাদার, মো. আরিফুর রহমান ও সৈয়দ ইমান হাসান, উপ-ব্যবস্থাপক মুহাম্মদ খলিলুর রহমান, মো. মোর্শেদুজ্জামান, মো. হাবিবুর রহমান, মো. জাহেদুর রহমান, সহকারী ব্যবস্থাপক সত্যেন্দ্র নাথ বর্মন, মো. মনিরুজ্জামান, কোল হ্যান্ডেলিং ম্যানেজমেন্টের ব্যবস্থাপক মো. শোয়েবুর রহমান, উপ-মহাব্যবস্থাপক এ কে এম খালেদুল ইসলাম, ব্যবস্থাপক অশোক কুমার হালদার ও উপ-মহাব্যবস্থাপক মো. জোবায়ের আলী।

এছাড়া চাজর্শিট থেকে অব্যাহতি পেয়েছেন- বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (অ্যাক্সপ্লোরেশন) মো. মোশারফ হোসেন সরকার, ব্যবস্থাপক (ডিজাইন, কনস্ট্রাকশন অ্যান্ড মেনটেনেন্স) জাহিদুল ইসলাম, উপ-ব্যবস্থাপক (সেইফটি ম্যানেজমেন্ট) মো. একরামুল হক, সাবেক মহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) মো. আব্দুল মান্নান পাটওয়ারী ও মহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) গোপাল চন্দ্র সাহা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মামলায় ১৪ জনের নাম থাকলেও তদন্ত শেষে আরও ৯ জনের নাম যুক্ত হয়েছে। আর এজাহারে নাম থাকা ৫ জনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সারাবাংলা/এসজে/পিটিএম

কয়লা চুরি চার্জশিট দিনাজপুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর