Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: দুই সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে তলব


২২ জুলাই ২০১৯ ১৫:৩২

ঢাকা: ডেঙ্গু-চিকুনগুনিয়াসহ অন্যান্য মশাবাহিত রোগ প্রতিরোধে জমা দেওয়া প্রতিবেদনে আদালত সন্তোষ না হওয়ায় দুই সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের (ডিএসসিসি) এই দুই কর্মকর্তাকে আগামী ২৫ জুলাই ( বৃহস্পতিবার) সকালে আদালতে হাজির হতে বলা হয়েছে।

২২ জুলাই (সোমবার) ডেঙ্গু প্রতিরোধে করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি সোহরাওয়ার্দীর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আরও পড়ুন: হাসপাতালে বাড়ছে ডেঙ্গু রোগী, অধিকাংশই ‘প্যাটার্ন ৩’

এর আগে গত ১৪ জুলাই স্বপ্রণোদিত এক আদেশে আদালত বলেন, ডেঙ্গু-চিকুনগুনিয়াসহ অন্যান্য মশাবাহিত রোগ প্রতিরোধে ২৪ ঘন্টার মধ্যে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। একইসঙ্গে নাগরিকদের ডেঙ্গু, চিকুনগুনিয়াসহ মশাবাহিত রোগে আক্রান্ত হওয়া বন্ধ করতে এবং এডিস মশা নির্মুলে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন আইন বর্হিভূত হবে না, তা জানতে চেয়ে রুল জারিও করেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম। তিনি পরে সাংবাদিকদের বলেন, আদালত তার আদেশে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা এক সপ্তাহের মধ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির মেয়র, নির্বাহী কর্মকর্তা, স্বাস্থ্য সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে জানাতে নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/এজেডকে/জেডএফ 

২ স্বাস্থ্য কর্মকর্তা চিকনগুনিয়া ডেঙ্গু তলব


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর