Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পথে পথে নেতাকর্মী আটক, সিলেটে খালেদা জিয়া


৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৩৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সিলেট পৌঁছেছেন। হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) এর মাজার জিয়ারতের জন্য তিনি সেখানে গিয়েছেন। সোমবার সকাল সোয়া ৯টায় গুলশানের বাসভবন থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হন তিনি। এখন তিনি সিলেট সার্কিট হাউজে রয়েছেন। এদিকে সিলেট যাওয়ার পথে খালেদার জিয়ার জন্য অপেক্ষমাণ নেতাকর্মীদের বেশকয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জের বিভিন্ন স্থান থেকে বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ ৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সিলেট সফরে যাত্রা করা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে সড়কে অবস্থান থেকে সকালে তাদের আটক করা হয়।

আটক ছয়জনের মধ্যে আজাদ ও সাখাওয়াত ছাড়া বাকি চারজন হলেন- মহানগর বিএনপির আপ্যায়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার প্রধান, আইনজীবী নেতা অ্যাডভোকেট মাইনউদ্দিন এবং দলের কর্মী ইসরাফিল ও জুয়েল। আজাদকে আটক করা হয় আড়াইহাজারের পাঁচরুখীতে ও সাখাওয়াত, আনোয়ার ও মাইনউদ্দিনকে আটক করা হয় সানারপাড়ের সড়ক থেকে। আর ইসরাফিল ও জুয়েলকে আটক করা হয় শিমরাইল থেকে। সকাল থেকেই ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশ সাইনবোর্ড থেকে আড়াইহাজার পর্যন্ত মোতায়েন ছিল বিপুলসংখ্যক পুলিশ ও গোয়েন্দা পুলিশ।

নরসিংদীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সিলেট সফরে শুভেচ্ছা জানাতে আসা ১১ নেতাকর্মী আটক হয়েছেন।  খালেদা জিয়ার সিলেট সফর উপলক্ষে সকাল থেকেই নরসিংদী মহাসড়কের বিভিন্নস্থানে জড়ো হয়েছিল বিএনপি ও সহযোগী অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। সেখান থেকেই ওই ১১ জনকে আটক করে পুলিশ।

বিজ্ঞাপন

 

শিবপুর ইটাখোলার স্থানীয় বিএনপি নেতারা অভিযোগ করেন, সিলেট সফরে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে নরসিংদীর মাধবদী, ভেলানগর, ইটাখোলা, বারৈচাসহ বিভিন্ন স্থানে উপস্থিত হন বিএনপির নেতারা। তবে বিভিন্ন স্থানে পুলিশি বাধার মুখে পড়েন তারা। নেতাকর্মীদের হাতে থাকা ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নেয় পুলিশ। সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির চেয়ারপারসনের গাড়ীবহর নরসিংদীর ভেলানগর অতিক্রম করে।

বিভিন্ন স্থান জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, সহ-সভাপতি জামাল আহমেদ চৌধুরী, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামালসহ অন্তত ১২ জন নেতাকর্মীকে আটক করা হয়।

নরসিংদী জেলার পুলিশ সুপার আমেনা বেগম বিএনপির কয়েকজন নেতাকর্মী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বেলা সাড়ে ১১টার দিকে ভৈরবে বিএনপি নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষে ওসিসহ পুলিশের ৫ সদস্য এবং বিএনপির ১০ নেতা-কর্মীসহ ১৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে দলীয় নেতাকর্মীদের ছত্র-ভঙ্গ করে দেয়।

খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে সকালে দলীয় নেতাকর্মীরা ঢাকা-সিলেট মহাসড়কের জগন্নাথপুর থেকে সৈয়দ নজরুল ইসলাম সেতুর নাটালের মোড় পর্যন্ত সড়কের ২ পাশে ৫ কি. মি. পর্যন্ত জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয় । এ সময় পুলিশের সাথে নেতা-কর্মীদের বাক-বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয় ।

ভৈরব থানার ওসি মো. মোখলেছুর রহমান জানান বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে আমাকেসহ পাঁচ পুলিশ সদস্যকে আহত করেছে । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। এছাড়া অভিযানে ৮ জন নেতা-কর্মীদের আটক করা হয়েছে ।

ভৈরব উপজেলা যুবদলের সভাপতি দেলোয়ার হোসেন সুজন জানান অহেতুক পুলিশ তাদের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে একপর্যায়ে টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ১০ জনকে আহত করেছে ।

এছাড়া উপজেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম , জেলা ছাত্রদলের আহবায়ক তারিকুল ইসলাম পার্নেল, গুরুদয়াল কলেজের সাবেক ভিপি বাহার উদ্দিন বাহারসহ আট জনকে আটক করেছে পুলিশ।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সিলেটে আগমন উপলক্ষে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ এলাকায় পথসভার আয়োজন করে স্থানীয় বিএনপি। সকাল থেকেই জেলার নেতাকর্মীরা ওই স্থানে জড়ো হয়ে মিছিল মিটিং করতে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ নেতাকর্মীদের সরিয়ে দিয়ে স্টেইজ ও মাইক খুলে নেয়।

সারাবাংলা/টিএম/একে

 

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর