Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌরসভায় ভোটগ্রহণ শুরু


২৫ জুলাই ২০১৯ ০৯:৫২

নারায়ণগঞ্জ: শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে ১৭টি ভোটকেন্দ্রে বিরতিহীনভাবে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এ নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার জন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকের প্রার্থী হয়েছেন রফিকুল ইসলাম রফিক, বর্তমান মেয়র দেওয়ান আবুল বাশার বাদশা স্বতন্ত্র প্রার্থী হিসেবে পেয়েছেন নারিকেল গাছ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র মজিবুর রহমান ভুঁইয়া পেয়েছেন জগ প্রতীক ও অ্যাডভোকেট আমিরুল ইসলাম ইমন মোবাইল ফোন প্রতীকে নির্বাচন করছেন।

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী আসনে ছয় জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, সকাল ৯টায় আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক কাঞ্চন সলিম উদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে ভোট দেন। সকাল ৯টায় কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন বর্তমান মেয়র দেওয়ান আবুল বাশার বাদশা। সকাল সোয়া ৯টায় কেন্দুয়া সমিতি স্কুল কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মজিবুর রহমান ভুঁইয়া এবং সকাল ৯টায় বিরাবো সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আমিরুল ইসলাম ইমন।

রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার মাহবুবুল আলম জানান, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাঞ্চন পৌরসভার প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। তিনি বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নিয়মিত বাহিনীর পাশাপাশি বিজিবি এবং র‌্যাব সদস্যরা এ নির্বাচনে দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে খুশি ভোটাররা। নির্বাচন সুষ্ঠু ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৯ জন ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিপি, বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্যসহ তিন স্তরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।

উল্লেখ্য, কাঞ্চন পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৬৭৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ১৮৫ জন আর আর মহিলা ভোটার ১৭ হাজার ৫০০ জন।

সারাবাংলা/এমআই

টপ নিউজ নারায়ণগঞ্জ রূপগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর