Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান রেলমন্ত্রীর


২৫ জুলাই ২০১৯ ১৭:৩৪

ঢাকা: বন্যাকবলিত উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকায় বন্যার্তদের সাহায্যের জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। বৃহস্পতিবার (২৫ জুলাই) জাতীয় প্রেসক্লাবে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসতে রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সাহায্য কার্যক্রম পরিচালনা উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সাহায্য কার্যক্রমের উদ্বোধন করে রেলমন্ত্রী বলেন, ‘তিস্তা, যমুনা, ব্রহ্মপুত্র বিধৌত অঞ্চলগুলো প্রায় প্রতিবছরই বন্যায় কবলিত হয়। এ ব্যাপারে আমরা কাজ করছি স্থায়ী সমাধানের জন্য। আমি নিজে দুর্গত এলাকা পরিদর্শন করেছি। বন্যাকবলিত এলাকায় প্রশাসন সরব রয়েছে এবং ত্রাণ তৎপরতা চলছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, বন্যাকবলিত গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রামের বিভিন্ন উপজেলায় দুর্গতদের এখন সরকারের পাশাপাশি সাধারণ মানুষের সাহায্য প্রয়োজন। কেননা সরকারের একার পক্ষে এত বড় প্রাকৃতিক দুর্যোগ সামাল দেওয়া সম্ভব নয়। আর রেল মন্ত্রণালয়ের পক্ষ থেকে যতটুকু সাহায্য করার প্রয়োজন তা অবশ্যই অব্যাহত থাকবে।

রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকার ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি’র প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক নাজমুল হক সরকারসহ প্রমুখ।

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সাংগাটনিক সম্পাদক ও ত্রাণ সংগ্রহ কার্যক্রম উপকমিটির আহ্বায়ক রেজাউল করিম প্লাবন বলেন, ‘আজ থেকে শুরু হয়ে আগামী ১০ দিন ত্রাণ সংগ্রহ করা হবে। যারা ত্রাণ দিতে চান তারা নিজে অথবা কারও মাধ্যমে জাতীয় প্রেসক্লাবের প্রধান ফটকের পাশে একটি কক্ষে বুথ খোলা রয়েছে সেখানে পৌঁছে দিতে পারবেন।’ নগদ টাকা, চাল, ডাল, স্যালাইন, পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, বিস্কুট, ম্যাচসহ নানান জিনিসপত্র ত্রাণ বুথে জমা দেওয়া যাবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

বন্যাকবলিত রেলমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর