Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে আবারও বিপৎসীমার ওপরে যমুনার পানি


২৫ জুলাই ২০১৯ ১৮:১১

সিরাজগঞ্জ: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টিতে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি আবারও বাড়তে শুরু করেছে। গত ১২ ঘণ্টায় যমুনার পানি বেড়ে হার্ডপয়েন্টে বিপৎসীমার ৩ সেন্টিমিটার ও কাজীপুর পয়েন্টে ১৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সিরাজগঞ্জ হার্ড পয়েন্টে যমুনার পানি প্রবাহ রেকর্ড করা হয় ১৩.৩৮ মিটার (ডেঞ্জার লেভেল-১৩.৩৫ মিটার)। যা বিপৎসীমার ৩ সেন্টিমিটার অতিক্রম করছে। অপরদিকে কাজীপুর পয়েন্টে পানি ৩ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ১৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বিজ্ঞাপন

গত ১২ ঘণ্টায় যমুনার পানি বেড়েছে ৮ সেন্টিমিটার। এর আগে বুধবার (২৪ জুলাই) সন্ধ্যা ৬টা পর্যন্ত হার্ডপয়েন্টে যমুনার পানি কমে বিপৎসীমার ৫ সেন্টিমিটার নিচে প্রবাহিত হচ্ছিল।

এদিকে হঠাৎ করে যমুনার পানি বাড়তে থাকায় সিরাজগঞ্জের নিচু অঞ্চলের মানুষের মাঝে ভয়াবহ বন্যার আতঙ্ক দেখা দিয়েছে। বর্তমানে চরাঞ্চলের বন্যাদুর্গত মানুষেরা চরম দুর্ভোগে দিন কাটাচ্ছেন।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রনজিত কুমার সরকার জানান, মঙ্গলবার (২৩ জুলাই) সকাল থেকে বুধবার (২৪ জুলাই) সন্ধ্যা পর্যন্ত যমুনার পানি সিরাজগঞ্জ হার্ড পয়েন্টে এলাকায় ২৯ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। এরপর বুধবার সন্ধ্যা থেকে গত বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১২ ঘণ্টায় ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে আবারও বিপৎসীমা অতিক্রম করেছে নদীর পানি। অপরদিকে কাজীপুর পয়েন্টেও গত ২৪ ঘন্টায় ৩ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ১৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে যমুনার পানি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ বন্যার পানি বিপৎসীমা সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর