Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘন্টায় ৫ জেলায় ৬৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে


২৯ জুলাই ২০১৯ ০৫:১১

রাজধানীর পর ঢাকার বাইরে বেড়েই চলেছে ডেঙ্গু জ্বরের প্রকোপ। রোববার (২৮ জুলাই) ঢাকার বাইরে মানিকগঞ্জ, চুয়াডাঙ্গা, ময়নসিংহ, কিশোরগঞ্জ ও বগুড়ায় মোট ৬৭ জন ডেঙ্গু রোগী বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের সবাই বিভিন্ন কাজে ঢাকায় আসার পরই ডেঙ্গুতে আক্রান্ত হন।

সূত্র জানিয়েছে রোববার মানিকগঞ্জে ১৭, চুয়াডাঙ্গায় ৩, ময়মনসিংহে ২৫, কিশোরগঞ্জে ৩, বগুড়ায় ১৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সারাবাংলার স্থানীয় প্রতিনিধিরা বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকার বাইরের ডেঙ্গু আক্রান্তদের অধিকাংশই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সূত্র জানিয়েছে ঢাকার আশেপাশের জেলাগুলো থেকে ডেঙ্গু আক্রান্তদের সঠিক চিকিৎসা নিশ্চিত করতে রোগীদের  ঢাকায় পাঠানো হচ্ছে।

এদিকে, মানিকগঞ্জের হাসপাতালগুলোতে ডেঙ্গু পরীক্ষার প্রয়োজনীয় কিট এবং রিএজেন্ট না থাকায় স্থানীয় রোগীরা বিপাকে পড়ছেন বলে ভুক্তভোগীরা অভিযোগ করছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, অধিকাংশ রোগী মাথাব্যথা এবং জ্বর নিয়ে ডাক্তার দেখাতে আসার পর, তাদের শরীরে ডেঙ্গু রোগ সৃষ্টিকারী ভাইরাস সনাক্ত হয়েছে।  ইতোমধ্যে কিছু রোগী হাসপাতালগুলো থেকে চিকিৎসা নেওয়ার পর সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

সংশ্লিষ্টরা ধারণা করছেন ঢাকার ডেঙ্গু পরিস্থিতি  দ্রুত নিয়ন্ত্রণে না আসলে ঈদ উল আযহাকে সামনে রেখে ঢাকার বাইরে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে।

 

কিশোরগঞ্জ চুয়াডঙ্গা ডেঙ্গু বগুড়া ময়মনসিংহ মানিকগঞ্জ হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর