Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জ্যেষ্ঠ সাংবাদিক রাশীদ উন নবী বাবু গুরুতর অসুস্থ


২৯ জুলাই ২০১৯ ১৯:৩৬

ঢাকা: বিশিষ্ট জ্যেষ্ঠ সাংবাদিক এ কে এম রাশীদ উন নবী গুরুতর অসুস্থ। তিনি অগ্ন্যাশয়ের ক্যানসারে ভুগছেন। বর্তমানে ভারতের মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল হাসপাতালে তার চিকিৎসা চলছে।

রাশীদ উন নবী সংবাদকর্মীদের কাছে বাবু নামেই বেশি পরিচিত। এ বছরের এপ্রিল তার ক্যানসার ধরা পড়ে।

রাশীদ উন নবীর বাবুর মেয়ে ফারাহ আনিকা অনন্যা জানান, ক্যানসার ধরা পড়ার পর তার বাবাকে প্রথমে আনোয়ার খান মর্ডান হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য মে মাসে তাকে ভারতের তামিলনাড়ুর ভোলোরের ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতালে (সিএমসি) নেওয়া হয়। সেখানে একমাস চিকিৎসা চলে। সিএমসির চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর জানান, সেখানে অস্ত্রোপচার সম্ভব নয়।

অনন্যা জানান, পরের মাসে তার বাবাকে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই হাসপাতালের চিকিৎসকরা মুম্বাইয়ে অবস্থান করে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। তারা সপরিবারে এখন মুম্বাইয়ে অবস্থান করছেন।

টাটা মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসকরা সাংবাদিক রাশীদ উন নবী বাবুর অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন। এ জন্য তাকে প্রস্তুত করা হচ্ছে। বর্তমানে কেমোথেরাপি চলছে। চিকিৎকরা জানিয়েছেন, দুই মাস কেমোথেরাপির পর রোগীকে অস্ত্রোপচারের উপযোগী করা সম্ভব হবে।

পরিবারের পক্ষে রাশীদ উন নবীর সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার একমাত্র মেয়ে অনন্যা।

৪৫ বছরের সাংবাদিকতা জীবনে রাশীদ উন নবী বাবু দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, আমার দেশ, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিন এর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

বাবু রাশীদ উন নবী বাবু সাংবাদিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর