Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফআর টাওয়ারের নকশা জালিয়াতিতে রাজউক কমর্কতা গ্রেফতার


২৯ জুলাই ২০১৯ ২২:৪১

ঢাকা: বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলায় রাজউকের সহকারী পরিচালক শাহ মো. সদরুল আলমকে গ্রেফতার করেছে দুনীর্তি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৯ জুলাই) রাত ১০টার দিকে রাজধানীর বনানী থেকে তাকে গ্রেফতার করা হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য।

তিনি জানান, দুদকের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে একটি দল তাকে বনানী থেকে গ্রেফতার করে। এফআর টাওয়ারের নকশা জালিয়াতিতে তার সম্পৃক্তা রয়েছে। সেজন্য তাকে গ্রেফতার করা হয়েছে।

গত ২৮ মার্চ বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে ভবনটির কয়েকটি ফ্লোর পুড়ে ছাই হয়ে যায়। ওই সময় ভবন থেকে লাফিয়ে পড়ে এবং আগুনে পুড়ে নিহত হন অন্তত ২৫ জন। এছাড়া শতাধিক ব্যক্তি আহত হন।

এর আগে ৩ এপ্রিল নিয়ম বহির্ভূতভাবে ভবন নির্মাণ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বনানীর এফআর টাওয়ার সংশ্লিষ্ট চারজনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আর ৪ এপ্রিল এফআর টাওয়ারের দুর্নীতি তদন্তে সরকারের ৯ সংস্থার কাছে তথ্য চেয়ে চিঠি পাঠায় দুদক।

অভিযোগ রয়েছে, ঘুষ দিয়ে রাজউক কর্মকর্তাদের সহযোগিতায় ১৮ তলার অনুমোদন নিয়ে এফআর টাওয়ার ২৩ তলা পর্যন্ত বাড়ানো হয়। এছাড়া, এফআর টাওয়ার ভবন এবং জমির মালিকদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আছে দুদকের হাতে।

এফআর টাওয়ার টপ নিউজ দুদক নকশা জালিয়াতি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর