Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবি’র ভর্তি পরীক্ষা: যেভাবে করা যাবে আবেদন


৩১ জুলাই ২০১৯ ০৫:৩০

জাবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (৩০ জুলাই) রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত ভর্তি সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  প্রাথমিক আবেদনের সুযোগ থাকছে আগামী ১আগস্ট দুপুর ১২টা থেকে ২০ আগস্ট রাত ১২টা পর্যন্ত। http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info যেকোনো একটি ওয়েবসাইট থেকে আবেদন করা যাবে।  প্রাথমিক আবেদনের জন্য সার্ভিস চার্জ পড়বে ১০০ টাকা।

বিজ্ঞাপন

প্রতি ইউনিটে প্রাথমিকভাবে বাছাইকৃত ২৫ হাজার ছাত্র-ছাত্রী লিখিত ভর্তি পরীক্ষার জন্য চূড়ান্ত আবেদন করতে পারবেন। চূড়ান্ত আবেদনের সুযোগ থাকবে ২৩ আগস্ট দুপুর ১২টা থেকে ২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। চূড়ান্ত আবেদনের সার্ভিস চার্জ ৬০০ টাকা। বিকাশ, রকেট, সিওরক্যাশ বা টেলিটকের মাধ্যমে সার্ভিস চার্জ দেওয়া যাবে।

তবে সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগগুলোতে আবেদনের সুযোগ থাকবে ২৩ আগস্ট দুপুর ১২টা থেকে ২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। প্রতি বিভাগে আবেদনের সার্ভিস চার্জ ৫০০ টাকা।

এবছরও তিনটি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ইউনিট-১ এ বিজ্ঞান শাখা, ইউনিট-২ এ মানবিক শাখা, ইউনিট-৩ এ বাণিজ্যশাখার শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবে। প্রতি ইউনিটে ২ শিফটে ২৫হাজার ভর্তিচ্ছু ছাত্রছাত্রী পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে।

ইউনিট-১ এ বিজ্ঞান শাখার পরীক্ষা ১৪ সেপ্টেম্বর শনিবার ১ম শিফটে সকাল ১০টা থেকে ১১.৩০ ও ২য় শিফটে বিকেল ৩টা থেকে ৪.৩০ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ইউনিট-২ এ মানবিক শাখার পরীক্ষা ২০ সেপ্টেম্বর শুক্রবার ১ম শিফটে সকাল ১০টা থেকে ১১.৩০ ও ২য় শিফটে দুপুর ৩ টা থেকে ৪.৩০ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ইউনিট-৩ এ বাণিজ্য শাখার পরীক্ষা ২১ সেপ্টেম্বর শনিবার ১ম শিফটে সকাল ১০টা থেকে ১১.৩০ ও ২য় শিফটে দুপুর ৩টা থেকে ৪.৩০ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের পরীক্ষা ২৯ সেপ্টেম্বর রবিবার অনুষ্ঠিত হবে। এই চার বিভাগে সম্মিলিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

ভর্তি সংক্রান্ত সকল তথ্য http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইট দু’টিতে পাওয়া যাবে।

চার বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর