Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: মুগদা হাসপাতালে আরও ১ জনের মৃত্যু, ২৪৪ জন চিকিৎসাধীন


৩১ জুলাই ২০১৯ ১৪:৪৮

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত এক মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে মুগদা হাসপাতালে মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচজনে।

বুধবার (৩১ জুলাই) মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে গিয়ে জানা যায়, এদিন সকাল ৯ টার দিকে ১৭৪ উত্তর মুগদার বাসিন্দা সাকিল আহমেদ তার ৮ বছর বয়সী ছেলে আদিবকে হাসপাতালে নিয়ে আসেন ভর্তির জন্য। আদিবকে দ্রুত শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। এর কিছুক্ষণ পরই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. খাইরুল আলম সারাবাংলাকে বলেন, ‘শিশুটিকে একেবারে লাস্ট স্টেজে গিয়ে হাসপাতালে নিয়ে এসেছিল তার অভিভাবকরা। চিকিৎসা শুরুর আগেই বাচ্চাটা মারা গেছে।’

জুলাই মাসে অর্থাৎ বুধবার (৩১ জুলাই) দুপুর ২টা পর্যন্ত মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালে মোট পাঁচজন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এই মুহূর্তে ভর্তি আছে ২৪৪ জন। এর মধ্যে মেডিসিন ওয়ার্ডে ১৭৪ জন, শিশু ওয়ার্ডে ৫০ জন, কেবিনে ২০ জন।

হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. খাইরুল আলম সারাবাংলাকে বলেন, ‘প্রতিদিনই নতুন রোগী ভর্তি হচ্ছে। পুরোনো রোগী রিলিজ নিয়ে চলে যাচ্ছে। ডেঙ্গু রোগী সামলাতে চিকিৎসক-নার্স, কর্মকর্তা, কর্মচারীদের হিমশিম খেতে হচ্ছে।’

টপ নিউজ ডেঙ্গু মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর