Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাবাংলায় খবর: ড্রেন বানিয়ে সরানো হলো নগর ভবনের ছাদের পানি


২ আগস্ট ২০১৯ ২১:৪২

ঢাকা: সারাবাংলা ডটনেটে ‘ডিএসসিসি ভবনের এখানে সেখানে এডিস মশার আবাসস্থল!’ শিরোনামে সংবাদ প্রকাশের পর নগর ভবনের বিভিন্নস্থানে জমে থাকা পানি অপসারণ করা হয়েছে। পাশাপাশি পানি নিষ্কাশনের জন্য ছাদে ড্রেন বানিয়েছে কর্তৃপক্ষ।

গত ২৫ জুলাই সারাবাংলা ডটনেটে ডিএসসিসি ভবনের বিভিন্নস্থানে জমে থাকা পানি নিয়ে সংবাদ প্রকাশের পর বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এরপরই মেয়র সাঈদ খোকনের নির্দেশে নগর ভবনের বিভিন্নস্থানে জমে থাকা পানি দ্রুত অপসারণের ব্যবস্থা নেওয়া হয়। সেই সঙ্গে ভবিষ্যতে যেন পানি জমতে না পারে সে জন্য ভবনের ছাদে ড্রেন বানানো হয়েছে।

নগর ভবন ঘুরে সরেজমিনে দেখা গেছে, নগর ভবনের যেসব স্থানে পানি জমে শ্যাওলা হয়ে গিয়েছিল, সেসব স্থান পরিষ্কার করা হয়েছে। পাশাপাশি সেসব স্থানে ছিটানো হয়েছে মশার ওষুধ। তাছাড়া আর যেনো পানি না জমতে পারে সে জন্য ভবনের ছাদে ইট আর সিমেন্ট দিয়ে ড্রেন বানানো হয়েছে।

এ বিষয়ে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সারাবাংলাকে বলেন, ‘সারাবাংলায় প্রকাশিত সংবাদটি মেয়র মহোদয়ের নজরে এলে তিনি দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। সেই নির্দেশনা অনুযায়ী নগর ভবনে জমে থাকা পানি অপসারণ করা হয়েছে। পাশাপাশি মশার ওষুধ ছিটানো হয়েছে এবং ছাদে যেন আর পানি জমে থাকতে না পারে সে জন্য ড্রেন বানানো হয়েছে। তাছাড়া এসব বিষয়ে কর্মকর্তাদের সচেতন থাকতে নির্দেশ দিয়েছেন মেয়র।’

এ বিষয়ে জানতে চাইলে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন (ডিএসসিসি) সারাবাংলাকে বলেন, ‘সংবাদটি নজরে আসার সঙ্গে সঙ্গেই  কর্মকর্তাদের ভবন থেকে জমে থাকা পানি অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে ও সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।’

এডিস মশা ছাদে পানি ডিএসসিসি মেয়র সাঈদ খোকন নগর ভবন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর