Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু ও বন্যায় দেশ এখন বিপর্যয়ের মুখে: জি এম কাদের


৬ আগস্ট ২০১৯ ১৪:৩৭

ঢাকা: ডেঙ্গু ও বন্যায় দেশ বিপর্যয়ের মুখে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, ‘ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের আন্তরিকতার অভাব না থাকলেও তাতে সফল হয়নি।’

মঙ্গলবার (৬ আগস্ট) রাজধানীর বনানী কার্যালয়ে দেশের ডেঙ্গু ও বন্যা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে দুই মেয়রের কর্মকাণ্ডে তাদের পদত্যাপ দাবি করবেন কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, পদত্যাগ দাবি করে লাভ কি। ভাল বা খারাপ যা তারাই করেছে। সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু চিকিৎসা ফ্রি করার আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, এডিস মশা মারার ওষুধ কেনা দু:খজনক।

এ সময় মাইক্রোফোন হাতে নিয়ে দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, দুই মেয়র নিজেদের স্বাধীন মনে করছেন। এডিস মশার নিয়ন্ত্রণ বা এর ওষুধ কিভাবে আসছে তা কেউ জানে না। অর্থমন্ত্রীর আক্রান্ত হওয়ার পরেই এ বিষয়ে ব্যবস্থা নিলে আজকের পরিস্থিতি এত খারাপ হতো না বলে মনে করেন রাঙ্গা।

আগামীকাল (৭ আগস্ট) সকাল ১১ টায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন বলে জানান জি এম কাদের।

প্রতিবছর যেহেতু বন্যা হচ্ছে, তাই স্থায়ীভাবে বাঁধ নির্মাণ করা, বন্যার্তদের কার্ড বিতরণ করা ও পরিস্থিতি মোকাবিলার জন্য স্থানীয়ভাবে তহবিল মজুদ রাখা। ৫ লাখ কোটি টাকার বাজেট দিতে পারলে স্থানীয়ভাবে বন্যা মোকাবিলায় দুই থেকে তিন হাজার কোটি টাকা মজুদ রাখা উচিত। সরকারের কাছে এসব প্রস্তাব তুলে ধরবেন বলে জানান জি এম কাদের।

বন্যা কবলিত এলাকার মানুষ ত্রাণ নয় বন্যার হাত থেকে বাঁচতে চায়। জাতীয় পার্টি চাল, চিড়া, গুড়সহ মেডিকেল টিম পাঠিয়েছে। এছাড়া, হেলিকপ্টারে ত্রাণ দিতে গেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এমন খবরের প্রসঙ্গে তিনি বলেন, আমি হেলিকপ্টারযোগে ত্রাণ বিতরণ করতে যাইনি। হেলিকপ্টারে বন্যা পরিস্থিতি দেখতে গেছি। পরে সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে প্রতিবেদন দেবেন বলেও জানান জি এম কাদের।

জাতীয় পার্টি জি এম কাদের টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর