Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুতে ভোগান্তির জন্য মন্ত্রী-মেয়রদের ব্যর্থতা দেখছেন মেনন


৭ আগস্ট ২০১৯ ২০:২৯

চট্টগ্রাম ব্যুরো: দেশে সাম্প্রতিক ডেঙ্গু পরিস্থিতিতে জনগণের ভোগান্তির জন্য মন্ত্রী-মেয়রদের ব্যর্থতাকে দায়ী করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেন, সময়মতো কাজ করলে ডেঙ্গু পরিস্থিতি এমন হতো না। দুর্নীতি, অদক্ষতা ও অব্যবস্থাপনার কারণে জনগণকে এই ভোগান্তি পোহাতে হচ্ছে।

বুধবার (৭ আগস্ট) বিকেলে চট্টগ্রাম নগরীর দোস্ত বিল্ডিংয়ে দলীয় কার্যালয়ে ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক মন্ত্রী মেনন বলেন, ‘ডেঙ্গুকে বৈশ্বিক সমস্যা বলে বর্তমান পরিস্থিতিকে খাটো করার প্রয়াস দেখেছি। এটা দেখানোর কোনো অবকাশ নেই। অন্য দেশের পরিসংখ্যনে দেশের জনগণের কোনো আগ্রহ নেই। বরং আমাদের জনগণকে আমরা রক্ষা করতে পারছি কি না, সেটাই মূল বিবেচ্য।’

‘সমন্বিতভাবে ও সময়মতো কাজ করলে ডেঙ্গু পরিস্থিতি এমন হতো না। আসলে ওষুধ কেনার দুর্নীতি, অদক্ষতা ও অব্যবস্থাপনার কারণে জনগণের এ ভোগান্তি। আরও দুর্ভাগ্যজনক— যেখানে দায়িত্ব নিয়ে কথা বলা প্রয়োজন, সেখানে মন্ত্রীরা অসংলগ্ন কথাবার্তা বলছেন।’

মেনন বলেন, সরকারি হাসপাতালের ডাক্তার-নার্সদের অক্লান্ত পরিশ্রম খুবই প্রশংসনীয় এবং ইতিবাচক। পাশাপাশি রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনগুলোকেও এগিয়ে আসতে হবে। প্রতিটি পাড়া-মহল্লায় মানুষকে সংগঠিত করে এলাকাকে পরিচ্ছন্ন রেখে এডিস মশার উৎস ধ্বংস করতে হবে। তাহলে সফল হওয়া যাবে।

দলের চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি আবু হানিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফ চৌহানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির নেতা মনসুর মাসুদ, কুলদ্বীপ বড়ুয়া, শান্তপদ বড়ুয়া, কায়সার আলম, মোখতার আহম্মদ, ইন্দ্র কুমার নাথ ও দিদারুল আলম চৌধুরী।

বিজ্ঞাপন

ডেঙ্গু পরিস্থিতি ডেঙ্গুতে ভোগান্তি মন্ত্রী-মেয়রদের ব্যর্থতা রাশেদ খান মেনন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর