Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত


১২ আগস্ট ২০১৯ ০৯:২৫

ঢাকা: জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ আগস্ট) সকাল ৮টায় কয়েক হাজার মুসল্লির অংশগ্রহণে প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। বিকল্প ইমাম হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমদ।

বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ পড়েন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন দেশের কূটনৈতিক প্রতিনিধিরা ও দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। নামাজ শেষে তারা শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন।

 ঢাকায় কোথায় কখন ঈদের জামাত

এর আগে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৭টায় এ মসজিদে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন। ঈদের প্রথম জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিব্বুল্লাহিল বাকী নদভী।

নামাজ শেষে খুতবা পাঠ করা হয়। এর পর দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। পাশাপাশি সম্প্রতি দেশজুড়ে ডেঙ্গু রোগে আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া করা হয়েছে। এছাড়া যেকোনো বিপদ-আপদ থেকে দেশকে হেফাজতের জন্য প্রার্থনা করা হয়েছে।

আরও পড়ুন:

আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করছেন

বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

 

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর