Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পার্বত্য চুক্তি লঙ্ঘনের অভিযোগে ২ প্রকৌশলীর বিরুদ্ধে মামলা


১৮ আগস্ট ২০১৯ ১৯:৪৬

খাগড়াছড়ি: পার্বত্য চট্টগ্রাম চুক্তি আইন লঙ্ঘন ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদকে অবজ্ঞা করে দায়িত্ব গ্রহণের চেষ্টার অভিযোগে সদ্য পদায়নকৃত ২ প্রকৌশলীর বিরুদ্ধে মামলা হয়েছে। আদালত মামলা গ্রহণ করে আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

রোববার (১৮ আগস্ট) দুপুরে খাগড়াছড়ি কগনিজেন্স আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল আলমের আদালতে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও জনস্বাস্থ্য বিভাগের আহ্বায়ক পার্থ ত্রিপুরা জুয়েল বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলায় খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. কামাল হোসেন ও পার্বত্য চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায় প্রকৌশলী মো. জহির উদ্দিন দেওয়ানকে আসামি করা হয়েছে।

মামলার বাদী পার্থ ত্রিপুরা বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির আলোকে জনস্বাস্থ্য অধিদফতর খাগড়াছড়ি জেলা পরিষদের হস্তান্তরিত বিভাগ। জেলা পরিষদের আইন ১৯৮৯ এর ২৩(খ) ধারার অধীনস্থ এই প্রতিষ্ঠানে বর্তমান জনস্বাস্থ্য প্রকৌশলী মো. সোহরাব হোসেন দায়িত্বরত থাকা অবস্থায় কামাল হোসেনের বদলি ও পদায়নের ফলে প্রশাসনিক জটিলতা সৃষ্টি হয়। এর ধারাবাহিকতায় গত ৭ আগস্ট সকাল ১১টায় জেলা পরিষদের কোন যোগদানপত্র ছাড়া তিনি অফিস দখলের চেষ্টা করেন।’

পার্থ ত্রিপুরা আরও জানান, আসামি গত ১১ জুলাই ২০১৯ খাগড়াছড়ি চলতি জনস্বাস্থ্য অধিদফতরের পদায়ন ও বদলির আদেশ বাতিলের জন্য গত ২৫ জুলাই স্থানীয় সরকার বিভাগকে জেলা পরিষদ অনুরোধ জানান। কিন্তু জেলা পরিষদকে অবজ্ঞা করে বেআইনি ভাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষা না করে মো. কামাল হোসেন সন্ত্রাসী কায়দায় দায়িত্ব গ্রহণের চেষ্টা করে পার্বত্য চট্টগ্রামের আইন লঙ্ঘন করেছেন। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সর্ব সম্মতিক্রমে আইনি পন্থায় বিচারের আওতায় আনতে এ মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

খাগড়াছড়ি জেলা পরিষদ পার্বত্য জেলা প্রকৌশলী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর