Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খেলাফতের ডাক দিয়ে ভিডিও প্রচার, ঢাকায় শীর্ষ জঙ্গি গ্রেফতার


২৩ আগস্ট ২০১৯ ১৯:৩৬

ঢাকা: রাজধানীর কেরানীগঞ্জে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের শীর্ষ জঙ্গি ও আইটি বিশেষজ্ঞ মীর শহিদুল ইসলাম আতিককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-২।

শুক্রবার (২৩ আগস্ট) সকালে ওই জঙ্গিকে গ্রেফতার করা হয় বলে সারাবাংলাকে জানান র‌্যাব-২ এর সিপিসি-৩ এর কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী।

ওই জঙ্গি ইসলামী খেলাফত প্রতিষ্ঠার ডাক দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তা প্রচার করে আসছিলেন। এছাড়া তরুণ-তরুণীদের জঙ্গি সংগঠনে ভেড়ানোর লক্ষ্যে কার্যক্রম চালিয়ে ও তাদের অর্থের যোগান দিয়ে আসছিলেন।

র‌্যাব সিপিসি-৩ এর কমান্ডার মহিউদ্দিন ফারুকী বলেন, ‘কেরানীগঞ্জের চেয়ারম্যান বাড়ির গলিতে সামাদ ব্যাপারীর বাসা থেকে শহিদুল ইসলাম আতিফকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে এ সময় সাতটি উগ্রবাদী বই, দুইটি মোবাইল ফোন ও ডাবিংকৃত ভিডিওবার্তা জব্দ করা হয়।

বরিশালের বানারীপাড়া উপজেলার লবণসারা গ্রামের আবদুল খালেকের ছেলে আতিক। তিনি ঢাকার বকসী বাজারে সরকারি আলিয়া মাদ্রাসায় কামিল (মাস্টার্স) শ্রেণির তাফসির বিভাগের ছাত্র।

মহিউদ্দিন ফারুকী বলেন, ধর্মভীরু সহজ-সরল ব্যক্তিদের সন্ত্রাসী কার্যক্রমে সম্পৃক্ততা, নাশকতা সৃষ্টি ও জিহাদে উদ্বুদ্ধ করার চেষ্টার অভিযোগে চট্রগ্রামের বন্দর থানায় গত ১০ জুলাই আতিকের নামে মামলা হয়। মামলা নং-১২।

আতিককে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি দীর্ঘদিন যাবৎ ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নির্মাণ কাজে পাথর, কংক্রিট, বালু ও লেবার সরবরাহে সাব-কন্ট্রাক্টর হিসাবে কাজ করেন। এছাড়া তার সংগঠনের পলাতক সদস্যদের বিভিন্ন ভাবে আড়াল ও পুনর্বাসন করে আসছিলেন।

বিজ্ঞাপন

আনসার-আল ইসলাম জঙ্গি গ্রেফতার টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর